thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭,  ২৩ জিলকদ  ১৪৪১

ভাড়াটিয়াদের বাড়িভাড়া মওকুফ করলেন ভাবনার মাও

২০২০ মার্চ ২২ ১৯:৩০:২০
ভাড়াটিয়াদের বাড়িভাড়া মওকুফ করলেন ভাবনার মাও

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে লড়ছে পুরো বিশ্ব। বাংলাদেশে করোনা ভাইরাস মহামারী আকার ধারণ না করলেও ভীতিতে আছে পুরো জাতি। ইতিমধ্যে দুজনের মারা যাওয়ার খবর পাওয়া গেছে। এই মুহুর্তে সবচেয়ে যে জরুরি বিষয়, যতটা পারা যায় জনসমাগম না করা। পুরো দেশ প্রায় স্থবির হয়ে গেছে।

সম্প্রতি নাগরিকদের হোম কোয়ারেন্টিনে থাকার সুবিধার্তে বাড়ির মালিকদের তিন মাসের ভাড়া না নেওয়ার নির্দেশ দিয়েছে উগন্ডার সরকার। বাংলাদেশে এমন কোনো ঘোষণা না এলেও ব্যক্তি উদ্যোগে সামান্য কিছু মানুষ ঠিকই এগিয়ে এসেছেন। যেমন শেখ শিউলী হাবিব। ঢাকা শহরে তার একটা বাড়িতে বসবাসরত ভাড়াটিয়াদের মার্চ মাসের ভাড়া মওকুফ করে দিয়েছেন তিনি!

জানা যায়, অভিনেত্রী অশনা হাবিব ভাবনার পরিবারও বাড়ি ভাড়া মওকুফ করে দিয়েছেন। অভিনেত্রী ভাবনার বাবা নির্মাতা হাবীবুর রহমান হাবিব জানান, তাদের মালিকয়ানায় রাজধানীর হাজারীবাগ এলাকায় ৬ তলা বাড়িতে ছয়টি পরিবার থাকেন। বর্তমান করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে মার্চ মাসের ভাড়া না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ভাবনার মা রেহানা হাবিব ভাড়াটিয়াদের জানিয়েছেন, ‘এই মাস অর্থাৎ মার্চ মাসের ভাড়া দেওয়ার দরকার নেই আপাতত। দেশের পরিস্থিতি খারাপ। সেই টাকায় যেন বেশি করে ভিটামিন সি ও পুষ্টিকর খাবার খায়।’

তিনি এই মুহূর্তে তাদের অনুরোধও করেছেন, যেন কেউ বাইরে থেকে না আসে বা তারা যেন ঘর ছেড়ে না যায়। এরপরও যদি কোন সাহায্যের দরকার হয় যতটা সম্ভব তিনি এগিয়ে আসবেন।

ভাবনা বলেন,‘আমার মা র মত অন্য বাড়িআলাদের উচিত এই মাসের ভাড়া না নেয়া। চলুন আমরা সবাই সবার পাশে দাঁড়াই , আল্লাহ আমাদের এই খারাপ সময় তাড়াতাড়ি দূর করবেন। নিজেরাই শুধু বাজার করে ফ্রিজ ভরে ফেলবেন না ,মানুষদের ও সাহায্য করুন।’

আশনা হাবিব ভাবনার বাবা হাবিবুল ইসলাম হাবিব একজন নাট্যকার ও নির্মাতা। ভাবনার মা রেহানা হাবিব বৃদ্ধদের স্কুল চালাতো, নিরক্ষরদের লেখাপড়া শেখাতেন। স্বাক্ষর করানো শেখাতেন।

(দ্য রিপোর্ট/আরজেড/২২মার্চ,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর