thereport24.com
ঢাকা, রবিবার, ৩১ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭,  ৮ শাওয়াল ১৪৪১

৯ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ছে : প্রধানমন্ত্রী

২০২০ মার্চ ৩১ ১১:১৬:১০
৯ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ছে : প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনাভাইরাস মোকাবিলায় সামাজিক ‍দূরত্ব নিশ্চিত করতে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। তবে বিশ্বব্যাপী এখনো এই ঝুঁকি থেকে যাওয়ায় এই ছুটির মেয়াদ ৯ এপ্রিল পর্যন্ত বাড়তে পারে বলে ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে জেল প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে সূচনা বক্তব্যে এমন ইঙ্গিত দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস যখন ছড়িয়ে পড়তে থাকে, এই ভাইরাসের বিস্তার ঠেকাতে আমরা সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করেছি। আগামী ৪ এপ্রিল পর্যন্ত এই ছুটি ঘোষণা করা আছে। কিন্তু সারাবিশ্ব এখনো এই ভাইরাসের ঝুঁকিতে আছে। আমরাও বিশ্ব থেকে বিচ্ছিন্ন নই। তাই এই ঝুঁকি এড়াত আমাদের সেই ছুটি অল্প কিছুদিন বাড়াতে হতে পারে।

এসময় প্রধানমন্ত্রী গণভবন প্রান্তে উপস্থিত প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এমন ইঙ্গিত দেন, আগামী ৯ এপ্রিল পর্যন্ত সেই ছুটি বাড়তে পারে। সেক্ষেত্রে ওই দিন বৃহস্পতিবার হওয়ায় কার্যকরভাবে সাধারণ ছুটি পরবর্তী সাপ্তাহিক ছুটির শেষ দিন শনিবার (১১ এপ্রিল) পর্যন্ত বলবৎ হবে। অর্থাৎ সাধারণ ছুটির মেয়াদ এক সপ্তাহ বাড়তে পারে।

করোনাভাইরাস মোকাবিলায় মূলত সামাজিক বিচ্ছিন্নকরণ বা সামাজিক দূরত্ব ব্যবস্থাপনাকেই মূল কৌশল মনে করা হচ্ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও একে অন্যের থেকে দূরত্বে থাকার পরামর্শ দিচ্ছে। সেটা মেনেই সরকার গত ২৩ মার্চ সারাদেশে ১০ দিনের জন্য সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

তবে সাধারণ ছুটির সময় যেন খেটে খাওয়া মানুষের, শ্রমজীবী মানুষের কোনো সমস্যা না হয়, তাদের কাছে যেন সহায়তা পৌঁছানো হয়, সে নির্দেশনাও জেলা প্রশাসকদের দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সাধারণ ছুটি থাকলেও যেন মানুষের কোনো কষ্ট না হয়। আরেকটি বিষয়, দ্রব্যমূল্য যেন নিয়ন্ত্রণে থাকে, মানুষের নাগালের মধ্যে থাকে, সে ব্যবস্থা করতে হবে। আমি আশা করব, সবাই মানবিক দৃষ্টিকোণ থেকে বিষয়টি দেখবেন।

(দ্য রিপোর্ট/আরজেড/৩১মার্চ,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর