thereport24.com
ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭,  ২ শাওয়াল ১৪৪১

ক্রিকেটারদের জন্য ৬৩৬ কোটি টাকার প্রণোদনা ঘোষণা

২০২০ এপ্রিল ০১ ০৯:৪৪:০০
ক্রিকেটারদের জন্য ৬৩৬ কোটি টাকার প্রণোদনা ঘোষণা

দ্য রিপোর্ট ডেস্ক: মরণঘাতী করোনাভাইরাসে মার্কিন যুক্তরাষ্ট্র, ইতালি, স্পেন, ফ্রান্সে লাশের সারি কমার লক্ষণ নেই। ইতিমধ্যে ৪২ হাজার ১৩৯ জনের মৃত্যুতে আরো ভয়াবহ পরিস্থিতি অপেক্ষা করছে বলে জানিয়েছে জাতিসংঘ।

উদ্ভূত পরিস্থিতিতে থমকে আছে সবধরনের ক্রিকেট। একপ্রকার বন্দী অবস্থায় কাটছে ক্রিকেটারদের সময়। মাঠে খেলা না থাকায় আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে ক্রিকেট বোর্ডগুলো। ফলে ফুটবলের মতো ক্রিকেটেও খেলোয়াড়দের বেতন কাটা হবে- এমন গুঞ্জন শোনা যাচ্ছিল কয়েকদিন ধরেই।

কিন্তু এক্ষেত্রে ব্যতিক্রম ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি)। করোনার কারণে ক্রিকেটের যে ক্ষতি হচ্ছে বা হবে, তা পুষিয়ে নিতে নিজেদের ফান্ড থেকে ৬১ মিলিয়ন পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ৬৩৬ কোটি টাকার বেশি) 'সাহায্য প্যাকেজ' হিসেবে ঘোষণা দিয়েছে ইংল্যান্ড ক্রিকেটের অভিভাবক সংস্থাটি।

এই বিশাল অঙ্কের প্যাকেজ ঘোষণা করে বর্তমান পরিস্থিতিকে নিজেদের ইতিহাসের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হিসেবে অভিহিত করেছেন বোর্ডের প্রধান নির্বাহী টম হ্যারিসন। একইসঙ্গে তিনি জানিয়েছেন এই ৬৪২ কোটি টাকা কোথায় কীভাবে খরচ হবে।

প্রাথমিকভাবে ৪০ মিলিয়ন পাউন্ড (প্রায় ৪১৭ কোটি টাকা) সাহায্য দেবে ইসিবি। যা দিয়ে দেখভাল করা হবে প্রতিযোগিতামূলক ক্রিকেট। এরপর বিনোদনমূলক ক্রিকেটের জন্য আরো ২১ মিলিয়ন পাউন্ডের (প্রায় ২১৯ কোটি টাকা) জোগান দেয়া হবে বোর্ডের পক্ষ থেকে।

টম হ্যারিসন শঙ্কা প্রকাশ করেছেন যে, করোনাভাইরাসের কারণে যদি ইংলিশ সামারের বড় একটা সময় নষ্ট হয়ে যায়, তাহলে সামনে আরো দুঃসময় অপেক্ষা করছে। তবে আপাতত বর্তমান পরিস্থিতি মাথায় রেখে কিছু নির্দেশনাও দিয়েছেন বোর্ডের প্রধান নির্বাহী।

(দ্য রিপোর্ট/আরজেড/০১এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর