thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭,  ৫ শাওয়াল ১৪৪১

প্রয়োজনে আরও সেনা মোতায়েন

২০২০ এপ্রিল ০১ ১৩:৪০:০৪
প্রয়োজনে আরও সেনা মোতায়েন

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনা মোকাবেলার জন্য প্রয়োজনে আরও সেনা সদস্য মোতায়েন করা হবে বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশে সৃষ্ট বাণিজ্য জটিলতা নিরসনের উপায় উদঘাটনের জন্য আজ বুধবার সকালে বাণিজ্য মন্ত্রণালয়ে শীর্ষ পর্যায়ের বৈঠকে একথা বলেন তিনি।

সেনাপ্রধান বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে করোনা মোকাবেলায় কাজ করছে সেনাবাহিনী। প্রয়োজনে আরও সেনা মোতায়েন করা হবে। যতদিন প্রয়োজন হবে সেনাবাহিনী মাঠে থাকবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সূত্রগুলো বলছে, বর্তমান করোনা পরিস্থিতিতে বাংলাদেশের গার্মেন্টস শিল্পসহ রপ্তানী বাণিজ্যে একটা ধসের আশঙ্কা করা হচ্ছে। পাশাপাশি বাংলাদেশে আমদানি চেইনও শিথিল হয়ে পড়েছে। অনেক দেশের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে বাংলাদেশ যে সব পণ্যের ঊপর নির্ভরশীল সেগুলো আমদানিতে অনিশ্চয়তা তৈরি হয়েছে। তাছাড়া সামনে রোজা। এমন পরিস্থিতিতে আমদানি রপ্তানি কীভাবে গতিশীল রাখা যায়, ক্ষতি কীভাবে পুষিয়ে নেওয়া যায়, বাজার পরিস্থিতি কীভাবে নিয়ন্ত্রণে রাখা যায় সেই বিষয়গুলো নিয়েই বৈঠকে আলোচনা হয়েছে।

বৈঠকে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব ড. আহমেদ কায়কাউস এবং ব্যবসায়ী নেতারা, বিভিন্ন আর্থিক খাতের প্রধানরা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/০১এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর