thereport24.com
ঢাকা, রবিবার, ২৪ মে ২০২০, ১০ জ্যৈষ্ঠ ১৪২৭,  ১ শাওয়াল ১৪৪১

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা দিচ্ছে পুলিশ

২০২০ এপ্রিল ০২ ১৪:৩৯:৩৭
করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা দিচ্ছে পুলিশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা দিচ্ছে পুলিশ। খেঁটে খাওয়া মানুষদের সাহায্যের জন্য পুলিশের বিভিন্ন পদের কর্মকর্তাদের জ্যেষ্ঠতার ভিত্তিতে অর্থের পরিমাণ নির্ধারণ করা হয়েছে।

৩০ মার্চ বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে ৫ এপ্রিলের মধ্যে পুলিশ সদস্যদের অর্থ পরিশোধ করতে বলা হয়েছে।

আদেশে বলা হয়েছে, করোনা মোকাবিলায় সরকারের সাহায্যের অংশ হিসেবে প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা জমা করার পরিকল্পনা নেয়া হয়েছে। এজন্য আগামী ৫ এপ্রিলের মধ্যে অতিরিক্ত আইজিপি পদের সমমর্যাদার কর্মকর্তারা ২০ হাজার, ডিআইজি ১৫ হাজার, অতিরিক্ত ডিআইজি ১৩ হাজার, পুলিশ সুপার ১২ হাজার, অতিরিক্ত পুলিশ সুপার ৮ হাজার ও সহকারী পুলিশ সুপার পদে কর্মরতরা ৫ হাজার টাকা করে অনুদান দেবেন।

এছাড়াও এর নিচের বিভিন্ন পদের কর্মকর্তাদেরও অনুদানের পরিমাণ নির্দিষ্ট করে দেয়া হয়েছে।

এর আগে সশস্ত্র বাহিনীর সদস্যদের এক দিনের বেতন ৩০ কোটি ৭০ লাখ টাকা প্রধানমন্ত্রীর তহবিলে জমা দেয়া হয়েছে।

এছাড়াও সেনাকল্যাণ সংস্থা, বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেড, বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেড ও ট্রাস্ট ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে সর্বমোট ২৫ কোটি টাকা প্রদান করা হয়েছে।

সকল নৌসদস্যের এক দিনের বেতন ও নৌবাহিনী পরিচালিত অন্যন্য প্রতিষ্ঠান থেকে সর্বমোট ৪ কোটি ৫০ লাখ টাকা এবং সকল বিমান সেনাদের এক দিনের বেতন বাবদ ১ কোটি ২০ লাখ টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে প্রদান করা হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/০২এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর