thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭,  ৫ শাওয়াল ১৪৪১

করোনায় আরও ২ জনের মৃত্যু, নতুন রোগী ৯

২০২০ এপ্রিল ০৪ ১৪:৫০:৫১
করোনায় আরও ২ জনের মৃত্যু, নতুন রোগী ৯

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৮। নতুন করে শনাক্ত হয়েছেন ৯ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা ৭০। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ জন।

শনিবার (৪ এপ্রিল) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এই তথ্য জানান।

শনাক্তদের সম্পর্কে অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, শনাক্ত ৯ জনের মধ্যে আট জনের নমুনা পরীক্ষা আইইডিসিআর-এ করা হয়েছে এবং একজনের ঢাকার বাইরে। এদের পাঁচ জনের কন্টাক হিস্ট্রি রয়েছে। দুই জন বিদেশ থেকে এসেছে এমন কারো সংস্পর্শে এসেছেন। বাকি দুই জনের তথ্য সংগ্রহের চেষ্টা চলছে। বয়সের দিক থেকে বিশ্লেষণ করলে দুই জন শিশু (বয়স ১০ এর নিচে), ২০ থেকে ৩০ বছর বয়সের আছেন তিন জন, দুই জনের বয়স ৫০ থেকে ৬০ এর মধ্যে, একজনের ৬০ থেকে ৭০ এবং একজনের বয়স ৯০ বছর।

নতুন যে দুই জনের মৃত্যু হয়েছে তাদের সম্পর্কে তিনি জানান, একজনের বয়স ছিল ৯০, আরেক জনের ৬৮ বছর। এদের মধ্যে একজন নতুন শনাক্তদের মধ্যে আছেন।একজন ঢাকার এবং অপরজন ঢাকার বাইরের। তাদের মধ্যে একজনের হৃদরোগ ছিল আরেক জনের স্ট্রোকের ইতিহাস ছিল।

মীরজাদী সেব্রিনা বলেন, তবে একটু ভালো খবর হচ্ছে, আক্রান্ত হওয়া চার জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত মোট ৩০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এই সময় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, করোনাভাইরাস শনাক্তদের মধ্যে ১২ জন বাড়িতে এবং ২০ জন হাসপাতালে থেকে চিকিৎসা নিচ্ছেন। গত ২৪ ঘণ্টায় ৪৫৭ জন হোম কোয়ারেন্টিন এবং ১২ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করা হয়েছে। এখন পর্যন্ত ৬৪ হাজার ৬৯৩ জনকে হোম কোয়ারেন্টিন এবং ২৬০ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ান্টিন করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এবং এমআইএস শাখার পরিচালক ডা. হাবিবুর রহমান।

(দ্য রিপোর্ট/আরজেড/০৪এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর