thereport24.com
ঢাকা, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৪ আশ্বিন ১৪২৭,  ২ সফর 1442

নরসিংদী-কিশোরগঞ্জে করোনা শনাক্ত ২, এলাকা লকডাউন

২০২০ এপ্রিল ০৮ ০৯:১৩:০৩
নরসিংদী-কিশোরগঞ্জে করোনা শনাক্ত ২, এলাকা লকডাউন

নরসিংদী ও কিশোরগঞ্জ প্রতিনিধি: নরসিংদীর রায়পুরায় এবং কিশোরগঞ্জের করিমগঞ্জে দুই করোনা রোগী শনাক্ত হয়েছেন। দুজনের মধ্যে একজনের মৃত্যুর পর নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়ে। এ ঘটনায় দুই এলাকারই আশপাশের এলাকা লকডাউন করে দিয়েছে প্রশাসন।

দুজনের একজন নরসিংদীর রায়পুরা উপজেলার পলাশতলী গ্রামের। এ ঘটনায় আক্রান্ত ব্যক্তির বাড়ীর আশপাশ এলাকা লকডাউন করা হয়েছে।

করোনায় আক্রান্ত ৩৯ বয়সী ওই ব্যক্তি পলাশতলী ইউনিয়নের শাহপুর এলাকার বাসিন্দা। তিনি নারায়নগঞ্জে একটি ঔষধ কোম্পানীতে কর্মরত ছিলেন।

মঙ্গলবার রাত ১১টার দিকে নরসিংদী সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে এই জেলায় দুই জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এদিকে করোনা সংক্রমণ মোকাবেলায় আক্রান্ত জেলা গাজীপুর, নারায়নগঞ্জ ও কিশোরগঞ্জের সাথে সকল ধরণের যোগাযোগ বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। সীমান্ত এলাকাগুলোতে বিশেষ চেক পোষ্ট বসানো হবে বলেও জানানো হয়। তবে জরুরী সেবা এ নিষেধাজ্ঞার আওতার বাহিরে থাকবে।

নরসিংদী সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, কয়েকদিন যাবৎ ওষুধ কোম্পানীর প্রতিনিধি রফিকুল ইসলাম জ্বর, ঠান্ডা ও কাশিতে ভুগছিলেন। গত ৪ এপ্রিল তিনি রায়পুরাতে আসেন। করোনার এসব উপসর্গ দেখা দিলে গতকাল তার নমুনা সংগ্রহ করে আইইআরডিসিতে পাঠায় স্থানীয় স্বাস্থ্য বিভাগ।

পরীক্ষা শেষে মঙ্গলবার রাতে করোনাভাইরাস পজিটিভ পায় আইইআরডিসি। এ খবর পাওয়ার পর পরই রাত ১১টার দিকে তাকে আইসোলেশনে নেওয়ার প্রস্তুতি শুরু করে স্ব্যাস্থ্য বিভাগ। একই সাথে তার পরিবারের সকল সদস্যকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।

এদিকে কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় শ্বাসকষ্টে মারা যাওয়া এক ব্যক্তির দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এজন্য উপজেলার কাদিরজঙ্গল ও জাফরাবাদ ইউনিয়ন দুটি লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

এই প্রথমবার কিশোরগঞ্জ জেলায় করোনা পজিটিভ শনাক্ত হওয়ার খবর পাওয়া গেলো।

সোমবার রাতে জেলার করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের মুসলিমপাড়ার নিজ বাড়িতে মারা যান ওই ব্যবসায়ী। এরপর তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআর- এ প্রেরণ করা হয়। মঙ্গলবার তার করোনা আক্রান্তের পজেটিভ রিপোর্ট আসে।

কিশোরগঞ্জের জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, রিপোর্ট পাওয়ার পর করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ও পার্শ্ববর্তী জাফরাবাদ ইউনিয়ন লকডাউন ঘোষণা করা হয়েছে।

কিশোরগঞ্জ জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই ব্যক্তির মৃত্যুর খবর পেয়ে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার মহাখালী আইইডিসিআর- এ পাঠানো হয় এবং তার পরিবার ও নমুনা সংগ্রহ করতে আসা চিকিৎসকদের কেয়ারেন্টাইনে পাঠানো হয়। আজ (মঙ্গলবার) রাতে ঢাকা থেকে পজেটিভ হওয়ার এ রিপোর্ট আসে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৮এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর