thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

টি-২০ বিশ্বকাপ ক্রিকেট

নান্দনিক সাজে সেজেছে চট্টগ্রাম

২০১৪ মার্চ ১৬ ১২:১৯:১১
নান্দনিক সাজে সেজেছে চট্টগ্রাম

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম : আইসিসি টোয়েন্টি২০ বিশ্বকাপ উপলক্ষে মহানগরীকে আকর্ষণীয় সাজে সাজানো হয়েছে। রবিবার চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে হংকং ও নেপালের দ্বিতীয় ম্যাচের খেলার মধ্য দিয়ে চট্টগ্রামে বিশ্বকাপের যাত্রা শুরু হচ্ছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, সিটি করপোরেশনের উদ্যোগে নগরীকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। গুরুত্বপূর্ণ পয়েন্টে দেশজ ঐতিহ্য, কৃষ্টি, সংস্কৃতিকে ফুটিয়ে তোলা হয়েছে। এ সব করা হয়েছে আলোকসজ্জা ও ম্যুরালের মাধ্যমে। দেয়াল ও ভবনগুলো সাজিয়ে তোলা হয়েছে। রাস্তার পাশের অবৈধ স্থাপনা ও ভাসমান হকার উচ্ছেদ করা হয়েছে। ভিক্ষুকদের সরিয়ে নেওয়া হয়েছে। সিটি মেয়র এম মনজুর আলমের সরাসরি তত্ত্বাবধানে বেশ কয়েক দিন যাবত নগরীকে সাজানোর কাজ চলেছে।

রবিবার থেকে ৩১ মার্চ পর্যন্ত চট্টগ্রাম জহুর আহমদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আইসিসি টোয়েন্টি২০ বিশ্বকাপ উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন নগরীর বিমানবন্দর থেকে সকল সড়কে নির্বিঘ্নে যাতায়াতের সুবিধার্থে সংস্কার ও মেরামত, রাস্তা, ভবন ফুটওভার ব্রিজ, ভিআইপি সড়কসমূহ আলোকায়ন, পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশ, ঘোড়ারগাড়ি, সাম্পান, ক্রিকেট তারকা ম্যুরাল, ফোয়ারা হেরিটেজসহ চট্টগ্রামের ইতিহাস, ঐতিহ্য, দৃষ্টি ও বাঙালি সংস্কৃতিনির্ভর বিউটিফিকেশন সম্পন্ন করেছে।

(দ্য রিপোর্ট/কেএইচসি/এসবি/শাহ/মার্চ ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর