thereport24.com
ঢাকা, রবিবার, ১২ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭,  ২১ জিলকদ  ১৪৪১

বিক্ষোভকারীদের দমনের নির্দেশ ট্রাম্পের

২০২০ জুন ০২ ১৫:৪৬:৪০
বিক্ষোভকারীদের দমনের নির্দেশ ট্রাম্পের

দ্য রিপোর্ট ডেস্ক: যুক্তরাষ্ট্রে এক পুলিশ অফিসারের হাতে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের মৃত্যু ঘটনায় দেশজুড়ে চলছে সহিংস বিক্ষোভ। আন্দোলন ক্রমশ ছড়িয়ে পড়ছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকি ও প্রাদেশিক কর্মকর্তাদের হুঁশিয়ারি উপেক্ষা করে উত্তেজিত মার্কিনিরা গোটা দেশে বর্ণবাদবিরোধী প্রতিবাদ করছে। এমন অবস্থায় বিক্ষোভকারীদের দমন করা নির্দেশ দিয়েছেন ট্রাম্প।

বিভিন্ন অঙ্গরাজ্যের গভর্নর ও মেয়রদের এই নির্দেশনা দিয়েছেন ট্রাম্প। ন্যাশনাল গার্ডকেও বিক্ষোভ দমনে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। খবর সিএনএনের।

বিক্ষোভকারীদেরকে 'সরকারি সম্পদ বিনষ্টকারী' আখ্যা দিয়ে ট্রাম্প তাদেরকে দীর্ঘমেয়াদে আটক রাখারও নির্দেশ দিয়েছেন। আদেশ অনুযায়ী বিক্ষোভ দমনে ন্যাশনাল গার্ড যেভাবে কঠোর অভিযান চালিয়েছে তাতে খুশি হয়ে ওই বাহিনীকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্প বলেন, প্রথম রাতেই যদি মেয়ররা দমন অভিযান চালাতেন তাহলে কোনো সমস্যাই হতো না।

গত ২৫মে ৪৬ বছর বয়সি জর্জ ফ্লয়েডকে গ্রেপ্তার করে পুলিশ। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, রাস্তার ওপরে ফ্লয়েডকে ফেলে তার ঘাড়ে হাঁটু দিয়ে চেপে ধরেছেন এক শেতাঙ্গ পুলিশ অফিসার। পরে শ্বাস বন্ধ হয়ে মারা যান তিনি। এই ঘটনার পরই যুক্তরাষ্ট্রজুড়ে বর্ণবাদবিরোধী বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

(দ্য রিপোর্ট/আরজেড/০২জুন, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর