thereport24.com
ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭,  ২০ জিলকদ  ১৪৪১

শীর্ষ আক্রান্ত ৫ দেশের তালিকায় ভারত

২০২০ জুন ০৭ ১৬:০৭:২১
শীর্ষ আক্রান্ত ৫ দেশের তালিকায় ভারত

দ্য রিপোর্ট ডেস্ক: করোনাভাইরাস আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষ পাঁচ দেশের তালিকায় উঠে এসেছে ভারতের নাম। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, আক্রান্তের তালিকায় এখন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া ও যুক্তরাজ্যের পরেই অবস্থান করছে ভারত।

বাংলাদেশ সময় রবিবার দুপুর ২টায় জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসন্ধান করে দেখা যায়, ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ, ৪৭ হাজার ৪০ জন।

এনডিটিভি বলছে, ভারতীয় সময় শনিবার সন্ধ্যায় স্পেনকে টপকে বিশ্বের পঞ্চম সংক্রমিত দেশ হিসেবে উঠে এসেছে ভারতের নাম। শনিবার সন্ধ্যা পর্যন্ত সেখানে মোট আক্রান্ত ২ লক্ষ ৪১ হাজার ৯৭০ জন। স্পেনে তখন আক্রান্তের সংখ্যা ছিল ২ লক্ষ ৪০ হাজার ৯৭৮ জন।

সরকারি তথ্য অনুসারে শুক্রবারের তুলনায় শনিবার করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হারের সামান্য অবনতি হয়েছে।

ভারতে সবচেয়ে বেশি করোনা ভাইরাসে আক্রান্ত মহারাষ্ট্রের মানুষ। ওদিকে সক্রিয় করোনা রোগীর হিসাবে এখন দ্বিতীয় স্থানে রয়েছে রাজধানী দিল্লি। যদিও মোট করোনা আক্রান্তের বিচারে দিল্লির আগে রয়েছে দেশের দক্ষিণের রাজ্য তামিলনাড়ু। আর মৃত্যুর হিসাবে গুজরাট রয়েছে দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে রয়েছে দিল্লি।

করোনা রুখতে ২৫ মার্চ থেকে টানা লকডাউন জারি করায় মুখ থুবড়ে পড়েছে ভারতের অর্থনীতি। তাই এবার ধীরে ধীরে লকডাউনের বিধিনিষেধ শিথিল করে করোনাকে সঙ্গে নিয়েই জীবন শুরু করার কথা ভাবছে কেন্দ্রীয় সরকার।

(দ্য রিপোর্ট/আরজেড/০৭জুন, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর