thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭,  ১৬ জিলকদ  ১৪৪১

বাপ-বেটার জন্মদিন আজ

২০২০ জুন ২৭ ২০:৩৪:৪০
বাপ-বেটার জন্মদিন আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ছোট পর্দার তুমুল জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। দীর্ঘ এক যুগ ধরে কাজ করছেন এই জগতে। দর্শকদের ভালোবাসায় ছুঁয়েছেন সাফলতার আকাশ। টেলিভিশন ইন্ডাস্ট্রিতে হাতেগোনা যে’কজন অভিনেতাকে নিয়ে সবার আগ্রহ, অপূর্ব তাদেরই একজন। তাইতো সারাবছর টিভি-অন্তর্জালে তার নাটক-টেলিফিল্মের ছড়াছড়ি।

সফল এই অভিনেতার জন্মদিন আজ। ১৯৮৫ সালের ২৭ জুন জন্মগ্রহণ করেছিলেন অপূর্ব। তবে মজার ব্যাপার হচ্ছে, অপূর্বের একমাত্র ছেলে জায়ান আয়াশ ফারুকের জন্মদিনও একই। অর্থাৎ আজ ২৭ জুন বাপ-বেটার জন্মদিন।

দর্শকদের কাছে অপূর্বর গ্রহণযোগ্যতা নিয়ে বাড়িয়ে বলার প্রয়োজন নেই। তার অগণিত ভক্ত প্রতিনিয়ত তাকে নিয়ে মেতে থাকে। এছাড়া অপূর্বের ছেলে আয়াশও অভিনয় করেছে নাটকে। ফলে এখন তারও ভক্তের অভাব নেই। যার ফলে আজকের এই বিশেষ দিনে ভক্তদের শুভেচ্ছা আর ভালোবাসায় সিক্ত হচ্ছেন অপূর্ব ও আয়াশ।

অপূর্বের জন্ম ঢাকায়। তার মা ফিরোজা আহমেদ রাজশাহী বেতারের শিল্পী ছিলেন। সেই সুবাদে ছোট বেলা থেকেই শোবিজের সঙ্গে সখ্য তার। ২০০২ সালে তিনি ‘ইউ গট দ্য লুকস’ অনুষ্ঠানে ‘মিস্টার বাংলাদেশ’ খ্যাতি অর্জন করেন। সেই থেকেই শোবিজে পথচলা অপূর্বের।

ছোট পর্দায় অপূর্বের কাজ শুরু হয় গুণী নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর নির্দেশনায় একটি বিজ্ঞাপনচিত্রের মাধ্যমে। তবে নাটকে অপূর্বের যাত্রা শুরু হয় ২০০৬ সালে গাজী রাকায়েতের নির্দেশনায়। সেই নাটকের নাম ছিল ‘বৈবাহিক’। এরপর থেকে চুটিয়ে কাজ করে চলেছেন এই ইন্ডাস্ট্রিতে।

চলচ্চিত্রেও অভিনয় করেছেন অপূর্ব। ২০১৫ সালে আশিকুর রহমান পরিচালিত ‘গ্যাংস্টার রিটার্নস’ সিনেমা দিয়ে রূপালি ভুবনে পা রাখেন তিনি। তবে সিনেমায় তিনি আর কাজ করেননি। ছোট পর্দাতেই নিজেকে ব্যস্ত রেখেছেন।

অভিনয়ের পাশাপাশি অপূর্ব গান গাইতে পারেন। তার কণ্ঠে ‘তুমি আকাশ হয়ে যাও’ গানটি শ্রোতাপ্রিয়তা পেয়েছে।

ব্যক্তিগত জীবনে অপূর্ব দুটি বিয়ে করেছেন। ২০১০ সালে অভিনেত্রী সাদিয়া জাহান প্রভাবে বিয়ে করেন তিনি। সেই সংসার এক বছরের মাথায় ভেঙে যায়। এরপর ২০১১ সালের ২১ ডিসেম্বর নাজিয়া হাসান অদিতিকে বিয়ে করেন অপূর্ব। এই সংসারের সন্তান আয়াশ। তবে কিছু দিন আগে অপূর্ব ও অদিতির বিচ্ছেদ হয়ে গেছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৭জুন, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর