thereport24.com
ঢাকা, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭,  ১৮ রবিউস সানি ১৪৪২

সেরা অভিনেতার পুরস্কার ফেরালেন জিৎ

২০২০ জুলাই ০৬ ১০:১৬:১৩
সেরা অভিনেতার পুরস্কার ফেরালেন জিৎ

দ্য রিপোর্ট ডেস্ক: লাদাখ সীমান্তে উত্তেজনার কারণে চীনের ৫৯টি অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত। দেশটির অভিনেতা-অভিনেত্রীরাও চীনা পণ্য ব্যবহারের বিরুদ্ধে প্রচারণা করছেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা জিৎ।

ডিজিটাল অ্যাওয়ার্ডে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কারের জন্য তার নামটি নির্বাচিত হয়। কিন্তু সেই পুরস্কার তিনি ফিরিয়ে দিয়েছেন। কারণ অনুষ্ঠানটির স্পন্সর করেছে একটি চীনা সংস্থা। তাই এই পুরস্কার না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জিৎ।

নিজেই সামাজিক মাধ্যমে ঘটনার কথা শেয়ার করেছেন তিনি। একটি ভিডিও পোস্টে জিৎ বলেছেন, 'ভোটিংয়ের মাধ্যমে ডিজিটাল আমাকে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে নির্বাচিত করা হয়। যারা নিজেদের সময় ব্যয় করে আমায় ভোট দিয়েছিলেন সেই অনুরাগীদের অসংখ্য ধন্যবাদ। কিন্তু অনেকেই জানেন না হয়তো, এই অনুষ্ঠানটি সঙ্গে যুক্ত রয়েছে একটি চিনা সংস্থা। আমার নিজের কোনো অভিযোগ নেই। কিন্তু যেহেতু চীনের সঙ্গে আমার দেশের সম্পর্ক এখন ভালো যাচ্ছে না এবং আমাদের সীমান্তে সেনারা শহীদ হচ্ছেন তাই এই পুরস্কার নিতে আমার ইচ্ছে করেনি।'

তিনি বলেন, 'সীমান্তে গিয়ে আমরা লড়তে পারবো না কিন্তু নিজেদের দেশের জন্য এটুকু করতেই পারি। যতদিন না দেশের সঙ্গে সম্পর্ক ভালো হচ্ছে আমি ততদিন এই পুরস্কার নিতে পারবো না। আশা করছি আপনারা আমাকে বুঝবেন। আপনাদের ভালোবাসাই আমার কাছে বিরাট পুরস্কার।'

প্রসঙ্গত, গত ২৯ জুন টিক টক সহ ৫৯ টি চাইনিজ অ্যাপস বন্ধ করে দেয় ভারত সরকার। লাদাখ সীমান্তে দুই দেশের সেনাদের সংঘর্ষের পর এমন সিদ্ধান্ত নেই ভারত। ওই সংঘর্ষে ভারতের ২০ সেনা নিহত হন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৬জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর