thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭,  ২৪ জিলহজ ১৪৪১

সোয়া ৪ লাখ টাকা অনুদান সহায়তা পাচ্ছেন রোমান সানা

২০২০ জুলাই ০৮ ০৯:৪৩:৪৮
সোয়া ৪ লাখ টাকা অনুদান সহায়তা পাচ্ছেন রোমান সানা

দ্য রিপোর্ট ডেস্ক: দারুন দু'টি বছর কেটেছে বাংলাদেশ সেরা তীরন্দাজ রোমান সানার। গত বছর হল্যান্ডে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জিতে সরাসরি টোকিও অলিম্পিক গেমসে করেছেন কোয়ালিফাই।

ফিলিপাইনে অনুষ্ঠিত এশিয়ান আরচ্যারিতে জিতেছেন স্বর্নপদক। নেপালে অনুষ্ঠিত এসএ গেমসে ব্যক্তিগত ও দলগত মিলিয়ে রিকার্ভ ইভেন্টে জিতেছেন সর্বোচ্চ তিনটি স্বর্ন পদক।

দারুন ফর্মে থাকা রোমান সানা অলিম্পিকে অংশগ্রহনের জন্য প্রস্তুতি নিয়ে গেছেন থেমে। করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারীতে স্থগিত হয়েছে টোকিও অলিম্পিক গেমস। করোনা ভাইরাস প্রাদুর্ভাব থেকে মুক্ত না হওয়া পর্যন্ত তীর-ধনুকের লড়াইয়ে অবতীর্ন হতে পারছেন না রোমান সানা।

বিশ্বসেরা তীরন্দাজদের জন্য করোনা দুঃসময়ে পাশে দাঁড়িয়েছে ওয়ার্ল্ড আরচ্যারি ফেডারেশন। সারা বিশ্ব থেকে ৩৫ জন তীরন্দাজকে বেছে নিয়ে তাদেরকে সহায়তা করবে এই সংগঠননি। অনুদান সহায়তার পরিমান ১ লাখ ৯০ হাজার মার্কিন ডলার।

রোমান সানার জন্য আর্থিক অনুদানের জন্য দৌড়-ঝাপ করেছেন জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখ। তার আবেদনের প্রেক্ষিতে এই তহবিল থেকে বাংলাদেশের তীরন্দাজ রোমান সানা পাচ্ছেন ৫হাজার মার্কিন ডলার।

করোনায় ক্ষতিগ্রস্থদের আর্চারদের জন্য একটা ত্রাণ তহবিল গঠন করেছে এ দুটি সংস্থা, ১ লাখ ৯০ হাজার ইউএস ডলার জমা হয়েছে সেই তহবিলে । সেখান থেকে বাংলাদেশের রোমান সানা পাচ্ছেন ৫০০০ ইউএস ডলার (প্রায় ৪ লাখ ২৫ হাজার টাকা)।

মঙ্গলবার এই খবরটি নিশ্চিত করেছেন আরচ্যারি ফেডারেশনের সাধারন সম্পাদক কাজি রাজিবউদ্দিন আহমেদ চপল। এই আর্থিক সহায়তা পাওয়ার খবরে দারুন খুশি রোমান সানা। অসুস্থ মায়ের চিকিৎসা খরচ নির্বাহ করতে হিমশিম খাওয়া রোমান সানার মুখে হাসি ফুটেছে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৮জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর