thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

মেয়ের অপেক্ষায় এন্ড্রু কিশোরের পরিবার

২০২০ জুলাই ১০ ১৫:০১:০৬
মেয়ের অপেক্ষায় এন্ড্রু কিশোরের পরিবার

দ্য রিপোর্ট প্রতিবেদক: সব বাঁধন ছিন্ন করে পরপারে পাড়ি জমিয়েছেন কিংবদন্তি সংগীতশিল্পী এন্ড্রু কিশোর। বর্তমানে তার মরদেহ রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। আগামী ১৫ জুলাই অনুষ্ঠিত হবে তার শেষকৃত্য অনুষ্ঠান।

এন্ড্রু কিশোরের কন্যা ও পুত্র অস্ট্রেলিয়াতে বসবাস করেন। করোনার কারণে তাৎক্ষণিকভাবে দেশে ফিরতে পারেননি। তবে গত ৮ জুলাই একটি ফ্লাইটে ঢাকা পৌঁছান পুত্র জয় এন্ড্রু সপ্তক। গতকাল (৯ জুলাই) তিনি রাজশাহীতে পৌঁছেছেন। এখন অপেক্ষা কন্যা মিনিম এন্ড্রু সংজ্ঞার। কারণ তিনি এখনো দেশে ফিরতে পারেননি। সবকিছু ঠিক থাকলে আগামী ১৩ জুলাই রাতে একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। এ তথ্য জানিয়েছেন এন্ড্রু কিশোরের শিষ্য ও কণ্ঠশিল্পী মোমিন বিশ্বাস।

এন্ড্রু কিশোরের ভগ্নিপতি ডা. প্যাট্টিক বিপুল বিশ্বাস জানিয়েছেন—এখন সংজ্ঞা দেশে ফিরলেই সব আনুষ্ঠানিকতা শেষে শিল্পীকে তার মায়ের পাশে সমাহিত করা হবে। মৃত্যুর আগে খ্রিস্টান ধর্মে বিশ্বাসী এন্ড্রু কিশোর নিজেই বলে গেছেন, তাকে যেন মায়ের পাশেই সমাহিত করা হয়। শিল্পীর এই ইচ্ছা পূরণ করা হবে।

গত ৬ জুলাই সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে রাজশাহী মহানগরের মহিষবাথান এলাকায় তার বোন ডা. শিখা বিশ্বাসের ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এন্ড্রু কিশোর।

কিডনি ও হরমোনজনিত সমস্যায় ভুগছিলেন এন্ড্রু কিশোর। এছাড়া ক্যানসারে আক্রান্ত ছিলেন এ শিল্পী। উন্নত চিকিৎসার জন্য গত বছরের ৯ সেপ্টেম্বর সিঙ্গাপুর যান তিনি। দীর্ঘ নয় মাস পর গত ১১ জুন দেশে ফেরেন।

রাজশাহীতে জন্ম এন্ড্রু কিশোরের। সেখানেই কেটেছে শৈশব ও কৈশোর। রাজশাহীর আবদুল আজিজ বাচ্চুর কাছে সংগীতের প্রাথমিক পাঠ শুরু করেন। এক সময় গানের টানে ছুটে আসেন রাজধানী ঢাকায়। স্বাধীনতা যুদ্ধের পর রেডিওর তালিকাভুক্ত শিল্পী হন তিনি।

সংগীত ক্যারিয়ারে অসংখ্য শ্রোতাপ্রিয় চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছেন এন্ড্রু কিশোর। তার গাওয়া প্রথম চলচ্চিত্রের গান ‘অচিনপুরের রাজকুমারী নেই যে তার কেউ’। ১৯৭৭ সালে গানটি ‘মেইল ট্রেন’ চলচ্চিত্রে ব্যবহার করা হয়। এর পরে এ শিল্পীকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।

(দ্য রিপোর্ট/আরজেড/১০জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর