thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

আর দুই ম্যাচ জিতলেই শিরোপা রিয়ালের

২০২০ জুলাই ১১ ০৯:৫৩:১৮
আর দুই ম্যাচ জিতলেই শিরোপা রিয়ালের

স্প্যানিশ লা লিগার শিরোপা জয়ের দৌড়ে এগিয়েই থাকলো রিয়াল মাদ্রিদ। শুক্রবার (১০ জুলাই) দিবাগত রাতে তারা লিগের ৩৫তম ম্যাচে ২-০ ব্যবধানে হারিয়েছে আলাভেসকে। এই জয়ে আবারো বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেলো জিনেদিন জিদানের শিষ্যরা। শিরোপা জয় নিশ্চিত করতে আর মাত্র দুটি জয়ই যথেষ্ট লস ব্লাঙ্কোসদের জন্য।

৩৫ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ এখন ৮০ পয়েন্ট। সমান ম্যাচ থেকে বার্সেলোনার সংগ্রহ ৭৬ পয়েন্ট। উভয় দলের তিনটি করে ম্যাচ বাকি রয়েছে। তার মধ্যে রিয়াল মাদ্রিদ দুটিতে জিতলেই অর্থাৎ আর ৬ পয়েন্ট সংগ্রহ করতে পারলেই শিরোপা জয় নিশ্চিত হয়ে যাবে। সেক্ষেত্রে বার্সেলোনা তাদের শেষ তিন ম্যাচের তিনটি জিতলেও ধরতে পারবে না রামোস-বেনজেমাদের।

অবশ্য শেষ তিন ম্যাচের দুটিতে ড্র ও একটিতে জয় পেলেও শিরোপা রিয়ালের শোকেসে উঠবে। সেক্ষেত্রে রিয়াল ও বার্সার সমান ৮৫ পয়েন্ট হলেও মুখোমুখি লড়াইয়ে কাতালানদের চেয়ে এগিয়ে থাকবে লস ব্লাঙ্কোসরা।

শুক্রবার রাতে ঘরের মাঠে আলাভেসের বিপক্ষে জিদান রক্ষণভাগে পাননি তার বহুদিনের পরীক্ষিত সৈনিক অধিনায়ক সার্জিও রামোস, দানি কারবাহাল ও মার্সেলোকে। নিষেধাজ্ঞার কারণে এদিন খেলতে পারেননি রামোস ও কারবাহাল। অন্যদিকে ইনজুরির কারণে খেলতে পারেননি ব্রাজিলিয়ান মার্সেলো। তাতে অবশ্য জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি রিয়ালকে।

১১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে এগিয়ে নেন দারুণ ছন্দে থাকা করিম বেনজেমা। আর বিরতির পর ৫০ মিনিটে মার্কো আসেনসিও গোল করে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন। বেনজেমা একটি গোল করার পাশাপাশি অপর গোলটিতে সহায়তাও করেন।

৩৫ ম্যাচ থেকে ৩৫ পয়েন্ট নিয়ে আলাভেস রয়েছে পয়েন্ট টেবিলের ১৭তম অবস্থানে। শেষ পর্যন্ত তারা রেলিগেশন এড়াতে পারে কিনা দেখার বিষয়।

(দ্য রিপোর্ট/আরজেড/১১জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর