thereport24.com
ঢাকা, শনিবার, ৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭,  ১৮ জিলহজ ১৪৪১

‘পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আস্থা ফেরাবে ওয়ালটন’

২০২০ জুলাই ২০ ১৬:৪২:১১
‘পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আস্থা ফেরাবে ওয়ালটন’

দ্য রিপোর্ট প্রতিবেদক: অনেকদিন ধরে পুঁজিবাজারে প্রাথমিক গণপ্রস্তাবে বা আইপিও’র মাধ্যমে ভালো কোনো কোম্পানি আসেনি। তবে আগামী মাসে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের আইপিও আসছে। বাংলাদেশি কোম্পানিগুলোর মধ্যে ওয়ালটন নিঃসন্দেহে খুবই ভালো একটি কোম্পানি।

ওয়ালটনের তালিকাভুক্তি পুঁজিবাজারের উন্নয়ন ও বিনিয়োগকারীর আস্থা ফেরানোর ক্ষেত্রে খুবই ইতিবাচক বলে মন্তব্য করেছেন ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল হোসেন।

রোববার (১৯ জুলাই) পুঁজিবাজারে গভীরতা বৃদ্ধি, বিনিয়োগকারীর আস্থা ফেরানো, বাজার উন্নয়ন ও গতিশীল করার ক্ষেত্রে মৌলভিত্তিসম্পন্ন কোম্পানির ভূমিকা প্রসঙ্গে এমন মন্তব্য করেন তিনি।

আবুল হোসেন বলেন, অনেকদিন পর পুঁজিবাজারে ওয়ালটনের মতো একটি ভালো কোম্পানি আসছে। যা পুঁজিবাজার ও বিনিয়োগকারীদের জন্য খুবই ইতিবাচক হবে। আইসিবির পক্ষ থেকে ওয়ালটনকে অভিনন্দন।

আইসিবি’র এমডি বলেন, পুঁজিবাজারের স্বার্থেই ওয়ালটনের তালিকাভুক্তির বিষয়টিকে গুরুত্ব দেওয়া হয়েছে। ওয়ালটনের শেয়ার যে দরে আসছে তাতে প্রাতিষ্ঠানিক ও সাধারণ বিনিয়োগকারীরাও লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়া, ওয়ালটনকে দেখে অন্যান্য ভালো কোম্পানিগুলো পুঁজিবাজারে আসতে আগ্রহী হবে মনে করেন তিনি।

আবুল হোসেন আরও বলেন, ক্যাপিটাল মার্কেটে কোনো একটি কোম্পানি এলে তার পারফরম্যান্স কেমন হবে তা তাৎক্ষণিক বোঝা যায় না। এজন্য সময় প্রয়োজন হয়। তবে বাংলাদেশের ইলেকট্রনিক্সখাতে ওয়ালটন যেভাবে ধারাবাহিক প্রবৃদ্ধি অর্জন করে চলেছে, তাতে কোম্পানিটি দীর্ঘ মেয়াদে পুঁজিবাজারেও ভালো করবে।

তার মতে, পুঁজিবাজারে আসার পর ওয়ালটন আরও এক্সপান্ড হবে। এতে কর্মসংস্থান বাড়বে। এসব কিছু বিবেচনায় ওয়ালটন পুঁজিবাজারে ইতিবাচক প্রভাব ফেলবে।

(দ্য রিপোর্ট/আরজেড/২০জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর