thereport24.com
ঢাকা, শুক্রবার, ৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭,  ১৭ জিলহজ ১৪৪১

ঐতিহাসিক ম্যাচে ওয়ানডে ক্রিকেট ফিরছে আজ

২০২০ জুলাই ৩০ ০৯:৫৬:৩২
ঐতিহাসিক ম্যাচে ওয়ানডে ক্রিকেট ফিরছে আজ

দ্য রিপোর্ট ডেস্ক: ৩০ শে জুলাই ক্রিকেট ইতিহাসের স্মরণীয় দিন হিসেবে নাম লেখাতে যাচ্ছে। করোনাকালীন স্থবিরতা কাটিয়ে আজকের দিনেই মাঠে ফিরতে যাচ্ছে সাদা বলের সীমিত ওভারের ক্রিকেট। ঐতিহাসিক এই ম্যাচে আয়ারল্যান্ডকে আথিতেয়তা দিবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। আর এর মাধ্যমে শুরু হবে আইসিসি ওয়ার্ড কাপ সুপার লিগ। বাংলাদেশ সময় খেলাটি শুরু হবে সন্ধ্যা সাড়ে সাতটায়।

আইসিসির নতুন নিয়ম অনুযায়ী স্বাগতিক দেশ বাদে বিশ্বকাপ খেলতে বাকি সব দলগুলোকে পার করতে হবে বাছাই পর্বের বৈতরণী। আর দ্বিপক্ষীয় সিরিজের মাধ্যমে বাছাই হবে বিশ্বকাপের দলগুলো। ফলে আয়ারল্যান্ডের মতো দলগুলোর জন্যে এই সিরিজগুলো হতে যাচ্ছে যথেষ্ট গুরুত্বপূর্ণ।

সাউদাম্পটনের রোজ বোউল স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এই ওয়ানডে ম্যাচে ইংল্যান্ডকে নেতৃত্ব দিবেন বিশ্বকাপজয়ী অধিনায়ক এডয়ইন মরগ্যান। আর সফরকারি আয়ারল্যান্ডের নেতৃত্ব থাকবে এন্ড্রু বালবির্নির হাতে। ৩ ম্যাচ সিরিজের বাকি দুটি ওয়ানডে হবে যথাক্রমে ১ এবং ৪ আগস্ট। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে একই ভেন্যুতে, জৈব সুরক্ষিত অঞ্চলে।

সদ্য শেষ হওয়া ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজে অংশ নেওয়া ইংলিশ খেলোয়াড়রা থাকছেন না এই সিরিজে। তাঁদের বদলে বিশ্বকাপ পরবর্তী প্রথমবারের মতো মাঠে নামবেন মরগ্যান। আর ইংলিশদের সহকারী অধিনায়কের দায়িত্ব পালন করবেন মইন আলী।

(দ্য রিপোর্ট/আরজেড/৩০জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর