thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

পুলিশ হেফাজতে মৃত্যু নিয়ে উদ্বেগ, সংবাদ সম্মেলন করবে বিএনপি

২০২০ আগস্ট ০৯ ১৪:৫৫:০৭
পুলিশ হেফাজতে মৃত্যু নিয়ে উদ্বেগ, সংবাদ সম্মেলন করবে বিএনপি

দ্য রিপোর্ট প্রতিবেদক: গত ৫বছরে পুলিশ হেফাজতে মৃত্যুর ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির নীতিনির্ধারকরা। এছাড়া ডিজিটাল সিকিউরিটি আইন নিয়েও উদ্বিগ্ন তারা। তাই ‘সমালোচিত’ এই দুই ইস্যুসহ করোনা মোকাবেলায় সরকারের অবস্থান নিয়ে আনুষ্ঠানিকভাবে দলের বক্তব্য তুলে ধরতে সংবাদ সম্মেলন করবে বিএনপি।

শনিবার স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নিয়েছে দলটি।

রবিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ কথা জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির মহাসচিব জানান, শনিবার স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে। এদিন বিকাল ৫টায় অনুষ্ঠিত এ বৈঠকে কয়েকটি বিষয়ে শোক প্রকাশ করা হয়।

বিএনপির পক্ষ থেকে বলা হয়, স্থায়ী কমিটির বৈঠকে সম্প্রতি কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত হওয়া এবং ৫ বছরে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড এবং পুলিশ হেফাজতে হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়। মানবাধিকার লঙ্ঘন করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বিশেষ করে পুলিশের গুলিতে যেভাবে হত্যার ঘটনা বেড়েই চলেছে তাতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং এ বিষয়েও বিস্তারিত সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ দলীয় যেসব নেতাকর্মীরা মারা গেছেন তাদের স্মরণ করে শোক জানায় বিএনপি। এছাড়া করোনায় যেসব চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং দেশের বিশিষ্ট ব্যক্তিদের মৃত্যুতেও শোক প্রকাশ করে দলটি।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমেদ, জমির উদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু অংশগ্রহণ করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৯আগস্ট, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর