thereport24.com
ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭,  ১২ সফর 1442

সিপিএলে চ্যাম্পিয়ন ত্রিনিবাগো নাইট রাইডার্স

২০২০ সেপ্টেম্বর ১১ ০৯:১১:০২
সিপিএলে চ্যাম্পিয়ন ত্রিনিবাগো নাইট রাইডার্স

দ্য রিপোর্ট ডেস্ক: দলে দুই ব্রাভো-ড্যারেন,আর ডুয়াইন। আছেন লেন্ডন সিমন্স। নেতা তাদের কায়রন পোলার্ড। কোচ ব্রান্ডন ম্যাককালাম! টোয়েন্টি-২০'র এতো তারকা যাদের দলে,তারা তো হাওয়ায় উড়বেই। হয়েছে ও তাই।

করোনাকালে প্রথম ফ্রাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) টি-২০'র শুরু থেকেই কর্তৃত্ব করতে করতে শেষটাও রাঙিয়েছে ত্রিনিবাগো নাইট রাইডার্স।

টুর্নামেন্টের একমাত্র অপরাজিত দল হিসেবে প্রাক ফাইনাল আলোচনায় ছিল ত্রিনিবাগো নাইট রাইডার্স ফেডারিট ছিল কায়রন পোলার্ডের দল। লিগ রাউন্ডে সেন্ট লুসিয়া জুকসকে ৬ উইকেট এবং ২৩ রানে হারিয়ে দেয়ায় আত্মবিশ্বাসটা ছিল তাদের টুইটম্বুর। ফাইনালে ১৫৫ রান চেজ করে ১১ বল হাতে রেখে ৭ উইকেটে সেন্ট লুসিয়া জুকসকে হারিয়ে চতুর্থবারের মতো সিপিএলের ট্রফি জিতেছে ত্রিনিবাগো নাইট রাইডার্স।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্তকে যথার্থ প্রমানে নিজেই দায়িত্ব নিয়েছিলেন পোলার্ড। তার বোলিংয়ে (৪/৩০) সেন্ট লুসিয় জুকসকে ১৫৪/১০-এ আটকে ফেলায় শিরোপার স্বপ্ন দেখেছে ত্রিনিবাগো নাইট রাইডার্স। জবাব দিতে এসে স্কোরশিটে ১৯ উঠতে ২ টপ অর্ডার হারিয়েও দুর্ভাবনা পিছু নেয়নি ত্রিনিবােগোর। নিজেদের হোম ত্রিনিদাদে লেন্ডন সিমন্স-ড্যারেন ব্রাভোর ৭৮ বলে ১৩৮ রানের পার্টনারশিপে সহজ জয় পেয়েছে ত্রিনিবাগো নাইট রাইডার্স। এই আসরে এসে ডুয়াইন ব্রাভো টোয়েন্টি-২০ ক্রিকেটে প্রথম বোলার হিসেবে ৬শ' উইকেটের মাইলস্টোনে রেখেছেন পা। বৃহস্পতিবার রাতে ৭ হাজারী ক্লাবের সদস্যপদ পেয়েছেন লেন্ডন সিমন্স। ৪৯ বলে ৮ চার,৪ ছক্কায় ৮৪ রানের ম্যাচ উইনিং ইনিংসে ফাইনাল সেরার পুরষ্কার পেয়েছেন এই টপ অর্ডার। ড্যারেন ব্রাভো সেখানে ৪৭ বলে ২ চার,৬ ছক্কায় ৫৮ রানের হার না মানা ইনিংসে ফিনিশার হয়েছেন।

সিপিএলে সর্বাধিক ৩৫৬ রান করেছেন লেন্ডন সিমন্স। সর্বাধিক ১৭টি উইকেট পেয়েছেন সেন্ট লুসিয়া জুকসের কিউই ক্রিকেটার কুগেলিনাজিন। ২০৭ রান এবং ৮ উইকেটে টুর্নামেন্ট সেরা ক্রিকেটারের পুরষ্কার পেয়েছেন কায়রন পোলার্ড।

(দ্য রিপোর্ট/আরজেড/১১সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর