thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭,  ১৩ রবিউল আউয়াল 1442

অন্তর্বর্তীকালীন নেতৃত্বে চলবে হাটহাজারী মাদ্রাসার কার্যক্রম

২০২০ সেপ্টেম্বর ২০ ০৯:১৫:১৩
অন্তর্বর্তীকালীন নেতৃত্বে চলবে হাটহাজারী মাদ্রাসার কার্যক্রম

চট্টগ্রাম প্রতিনিধি: দেশের কওমি অঙ্গনের শীর্ষ আলেম ও আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা আহমদ শফীর মৃত্যুর পর অন্তর্বর্তী মাদ্রাসা পরিচালনা ঘোষণা করা হয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় শুরা কমিটির বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী নায়েবে মুহতামিম মাওলানা শেখ আহমদসহ তিনজনকে মাদ্রাসা পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে। ওই বৈঠকের সিদ্ধান্ত অনুয়ায়ী আগামী ছয় মাস তারা মাদ্রাসা পরিচালনার দায়িত্বে থাকবেন।

পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী শনিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় মাদ্রাসায় শুরা কমিটি বৈঠকে বসেন। সেখানেই এই সিদ্ধান্ত নেয়া হয়। একই বৈঠকে হেফাজত ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীকে মাদ্রাসার শিক্ষা পরিচালক করা হয়েছে বলে জানিয়েছেন মাদ্রাসার শুরা কমিটির সদস্য মাওলানা নোমান ফয়জী।

তিনি বলেন, আজ শুরা কমিটির বৈঠকে দুইটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে একটি সিদ্ধান্ত হলো-মাওলানা শেখ আহমদ, মুফতি আব্দুস ছালাম ও মাওলানা ইয়াহিয়াকে আগামী ছয় মাসের জন্য মাদ্রাসার পরিচালক করা হয়েছে। এই ছয় মাস তারা পরস্পর আলাপ আলোচনার মাধ্যমে মাদ্রাসাটি পরিচালনা করবেন। ছয় মাস পর শুরা কমিটি তাদের কার্যক্রম পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত নিবেন। অন্য সিদ্ধান্তটি হলো হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীকে মাদ্রাসার শিক্ষা পরিচালক করা হয়েছে। পাশাপাশি তিনি এ মাদ্রাসার শাইখুল হাদিস হিসেবে দায়িত্ব পালন করবেন।

শুরা কমিটির বৈঠকে মাওলানা নোমান ফয়জী, মাওলানা ওমর ফারুক, মাওলানা মুহিবুল্লাহ বাবুনগরী, মাওলানা নুরুল ইসলাম জিহাদী, মাওলানা শেখ আহমদ, মাওলানা শোহায়েব ও মাওলানা নুর আহমদ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/২০সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর