thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

ছাতকে পুলিশের বদলীর হিড়িক

২০২০ সেপ্টেম্বর ২৩ ১০:৫২:৫৭
ছাতকে পুলিশের বদলীর হিড়িক

সুনামগঞ্জ প্রতিনিধি: ছাতক থানা পুলিশে বদলীর হিড়িক পড়েছে। থানায় ওসি হিসেবে দায়িত্ব বুঝে নেওয়ার মাত্র এক সপ্তাহ পরই নবাগত ওসি আহমেদ সঞ্জুর মোরশেদকে চট্রগ্রাম রেঞ্জে বদলী করা হয়েছে। তিনি গত ১২সেপ্টেম্বর ছাতক থানা থেকে সেচ্ছায় বদলী হওয়া ওসি মো.মোস্তফা কামালের স্থলে ওসি হিসেবে যোগদান করেছিলেন। এছাড়াও গত দেড় মাসের ব্যবধানে থানার ওসি (তদন্ত) মঈন উদ্দিনসহ ছাতক থানা পুলিশে কর্মরত ২২ জনকে বদলী করা হয়েছে। এর আগে তিনি জেলার শাল্লা থানা থেকে ছাতক থানায় কর্মরত ছিলেন। সোমবার রাতে হাঠৎ করেই পুলিশ সদর থেকে তার বদলীর নির্দেশনা আসে।

ওসি আহমেদ সনজুর মোরশেদ ২০১৪ইং ছাতক থানায় উপ-পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ছাতক থেকে ওসি (তদন্ত) হিসেবে দায়িত্ব নিয়ে যোগদান করেছিলেন সুনামগঞ্জ সদর মডেল থানায়। অত্যন্ত চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে সুনামগঞ্জ সদরবাসীর তিনি জনপ্রিয় হয়ে উঠেন। এরপর তাকে প্রথম বারের মতো (ওসি) হিসেবে শাল্লা থানায় বদলী করা হয়। সেখানে মাত্র ২ মাস ১০দিন দায়িত্ব পালন করেন। তিনি শাল্লায় যোগদানের পর চুরি, ডাকাতি ও ছিনতাইসহ অপরাধ দমনে বলিষ্ট ভুমিকা পালন করেন। সমাজের অপরাধে জড়িতদের সু-পরামর্শ দিয়ে অন্যায় পেশা থেকে বিরত রাখার চেষ্টা করেন। পাশাপাশি তাদের সন্তানদের লেখা পড়ার জন্য তিনি বই খাতা ও কলম তুলে দিয়েছিলেন।

শাল্লা থানায় থাকা ওসি মোরশেদের সুকৌশলী ভমিকায় বিভিন্ন ইউনিয়নের একাধিক মামলার আসামীরা তার কাছে আত্মসমর্পন করেছিল। ওসি মোরশেদের প্রসংশনীয় ভুমিকায় মুগ্ধ ছিলো পুলিশ ডিপার্টমেন্ট। ছাতকে ওসি হিসেবে যোগদানের পর তিনি এলাকায় অসামাজিক কার্যকলাপ, মাদক,জুয়া ও নৌপথে চাঁদাবাজির বিরুদ্ধে কঠোর অবস্থানে ছিলেন। রোববার তিনি পুলিশ সদস্যদের সাথে নিয়ে সুরমা নদীতে নৌ-যান থেকে চাঁদা মুক্ত রাখতে ওসি নিজেই মাইকিং করেন।

তার প্রসংশনীয় ভামিকার বিষয় গুলো নজরে আসে বাংলাদেশ পুলিশ প্রধান (আইজিপি) বেনজির আহমদের। কক্সবাজার জেলায় পদায়নের জন্য সারাদেশ থেকে ছাতক থানার ওসি মোরশেদসহ ৮ জন দক্ষ ওসি বাছাই করে চট্টগ্রাম রেঞ্জে বদলী করা হয়। ওসি মোরশেদ নেত্রকোনা জেলার মদন উপজেলা বাসিন্ধা।

এদিকে, সাবেক ছাতক থানার ওসি মো.মোস্তফা কামালকে সিলেট জেলায় বদলীর দু’দিনের মাথায় ওসি (তদন্ত) মো.মঈন উদ্দিনকে মৌলভীবাজার জেলায় বদলী করা হয়েছে। এর আগে মাত্র দেড় মাসের ব্যবধানে ছাতক থানায় কর্মরত উপ-পরিদর্শক সৈয়দ আব্দুল মান্নান, শামীম আখঞ্জী, মহাদেব বাছাড়, পিযুষ কান্তি দেবনাথ, দেবাশীষ সূত্র ধর, সহকারী উপ-পরিদর্শক লিমা বেগম, শাহজামাল, শাহাব উদ্দিন, মো,ইলিয়াছ ও মনির হোসেনসহ ১১জন পুলিশ কনষ্টেবলকে বদলী করা হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৩সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর