thereport24.com
ঢাকা, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭,  ১৪ রবিউল আউয়াল 1442

সর্ববৃহৎ আইপিওর অনুমোদন পেল রবি

২০২০ সেপ্টেম্বর ২৩ ২৩:৪৮:৩৯

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের পুঁজিবাজারের ইতিহাসে সর্ববৃহৎ প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে চাঁদা সংগ্রহের অনুমোদন পেল রবি আজিয়াটা লিমিটেড। রবি পুঁজিবাজার থেকে ৫২৩ কোটি টাকা সংগ্রহ করবে।

বুধবার(২৩ সেপ্টেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৪১তম সভায় আইপিওটি অনুমোদিত হয় ।

পুজিঁবাজার থেকে উত্তোলিত অর্থ রবি নিজস্ব নেটওয়ার্ক সম্প্রসারণের জন্য ব্যবহৃার করবে ।এই আইপিও অনুমোদনের ফলে দেশের টেলিকমিউনিকেশন খাতের দ্বিতীয় কোম্পানি হিসেবে পুঁজিবাজারে রবির তালিকাভুক্তি হলো।
আইডিএলসি ইনভেস্টমেন্টস এই আইপিও’র ইস্যু ম্যানেজার হিসাবে দায়িত্ব পালন করছে। জানাগেছে ,২০১৬ সালে রবি-এয়ারটেল একীভূতকরণকালেও উপদেষ্টা হিসাবে কাজ করেছে আইডিএলসি।
এ বিষয়ে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এর এমডি এন্ড সিইও আরিফ খান বলেন, “আমরা বিশ্বাস করি, রবি আজিয়াটার এই আইপিওর মাধ্যমে সংগৃহীত অর্থ দেশের তথ্য প্রযুক্তির উন্নয়নকে গতিশীল করবে। রবির এই অর্জনে ইস্যু ম্যানেজার হিসেবে ভূমিকা রাখতে পেরে আইডিএলসি অত্যন্ত গর্বিত’। এই ধরণের ইতিবাচক কার্যক্রমে আইডিএলসি ভবিষ্যতেও সাথে থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, আইডিএলসি ২০১৮ সাল থেকে পরপর তিন বছর ‘ইউরোমানি’ কর্তৃক “বাংলাদেশের সেরা বিনিয়োগ ব্যাংক” হিসাবে স্বীকৃতি ও পুরষ্কৃত হয়েছে।
আইপিও, একীভূতকরণ ও অধিগ্রহণ, পোর্টফোলিও ম্যানেজমেন্ট এবং মার্জিন ঋণ ব্যবসায় আইডিএলসি জড়িত। ভবিষ্যতে বাংলাদেশের পুঁজিবাজারের বিকাশে অবদান রাখতে এবং মানসম্পন্ন আইপিও আনতে আইডিএলসি কাজ করে যাবে বলে প্রতিষ্ঠানটি আশা প্রকাশ করে্।
দ্য রিপোর্ট /এএস /২৩ সেপ্টেম্বর,২০২০

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর