thereport24.com
ঢাকা, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭,  ১৪ রবিউল আউয়াল 1442

বিশ্বের সবচেয়ে বড় কার্নিভ্যাল স্থগিত করল ব্রাজিল

২০২০ সেপ্টেম্বর ২৫ ১৭:৪৪:০১
বিশ্বের সবচেয়ে বড় কার্নিভ্যাল স্থগিত করল ব্রাজিল

দ্য রিপোর্ট ডেস্ক: প্রতি বছর ব্রাজিলের রিও ডি জেনিরো শহরে অনুষ্ঠিত হয় বিশ্বের সবচেয়ে বড় কার্নিভ্যাল কুচকাওয়াজ। কিন্তু অনির্দিষ্টকালের জন্য এটি স্থগিত করা হয়েছে।

এই কার্নিভ্যালের আয়োজন করে লিগ অব রিও ডি জেনিরো সাম্বা স্কুলস। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) তাদের পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়।

ব্রাজিলে করোনা পরিস্থিতি বেশ ভয়াবহ। আক্রান্ত ও মৃত্যু হারের দিক থেকে বিশ্বের দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটি। তাই পরিস্থিতি বিবেচনা করে আগামী বছর ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কার্নিভ্যাল স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনার টিকা আবিষ্কারের পরই ফের এই কার্নিভ্যাল অনুষ্ঠিত হবে।

সাম্বা স্কুলসের সভাপতি জর্জ কাস্তানহেইরা বলেন, ‘আমরা এই সিদ্ধান্তে উপনীত হয়েছি যে, অনুষ্ঠান স্থগিত করতে হবে। ভ্যাকসিন ছাড়া এই কার্নিভ্যালের আয়োজন খুব কঠিন। নিরাপত্তা ছাড়া এই কার্নিভ্যাল আয়োজনের কোনো পথ নেই।’

প্রতি বছর লাখ লাখ পর্যটক ব্রাজিলের এই কার্নিভ্যালে অংশ নেন। কিন্তু দেশটিতে করোনা পরিস্থিতি এখনো ভয়াবহ। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্যমতে, এখন পর্যন্ত দেশটির ৪৬ লাখ মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃতের সংখ্যা প্রায় ১ লাখ ৪০ হাজার। সাও পাওলোর শহরের পর দ্বিতীয় সর্বোচ্চ ঝুঁকিতে রিও ডি জেনিরো।

(দ্য রিপোর্ট/আরজেড/২৫সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর