thereport24.com
ঢাকা, রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭,  ৮ রবিউল আউয়াল 1442

তিন দিনের মধ্যে শ্রীলঙ্কা সফরের সিদ্ধান্ত : বিসিবি

২০২০ সেপ্টেম্বর ২৬ ১৬:১৭:৪২
তিন দিনের মধ্যে শ্রীলঙ্কা সফরের সিদ্ধান্ত : বিসিবি

দ্য রিপোর্ট প্রতিবেদক: সবকিছু ঠিক থাকলে রোববারই শ্রীলঙ্কা সফরে উড়াল দেওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যুতে এখনও দুই দলের বোর্ড চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি। যে কারণে টাইগারদের লঙ্কা সফর পড়েছে চরম অনিশ্চয়তায়। তারপরও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনও আশাবাদী এ সিরিজ নিয়ে। তবে সব কিছু পরিস্কার হবে আগামী তিন দিনের মধ্যে। শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সংবাদ মাধ্যমকে ব্যাপারটি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

আগামী মাসের শেষ দিকে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যেকার তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা। এজন্য এক মাস আগেই লঙ্কান মাটিতে পা রাখতে চেয়েছিল টিম টাইগার্স। কিন্তু তার আগেই ১৪ দিনের কঠিন কোয়ারেন্টাইন শর্ত বিসিবিকে জুড়ে দেয় শ্রীলঙ্কা ক্রিকেট। কিন্তু তাদের এ প্রস্তাবে রাজি হয়নি বিসিবি। উল্টো সংস্থাটি লঙ্কান ক্রিকেট বোর্ডকে তিন দিনের কোয়ারেন্টাইনের অনুরোধ করে। তবে টাইগার ক্রিকেট বোর্ডের এ প্রস্তাব দ্রুত সময়ের মধ্যেই নাকচ করে দেয় লঙ্কান বোর্ড। তাদের যুক্তি পরিষ্কার- দেশের করোনা পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনীর টাস্কফোর্স এবং স্বাস্থ্য মন্ত্রণালয় যে বিধি-বিধান দিয়েছে তার বাইরে যাওয়া কোনোভাবেই সম্ভবপর নয়। তাই বিসিবি’র অনুরোধ রাখার প্রশ্নই আসে না। তারপরও বিসিবি খুব করে চাচ্ছে এই সফরটা হোক। কেননা টিম টাইগার্স লম্বা সময় আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে রয়েছে।

অনিশ্চয়তা থাকলেও বিসিবি এখনও আশাবাদী শ্রীলঙ্কা সফর নিয়ে। এ ব্যাপারে শনিবার বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমাদের আগামীকাল (রোববার) শ্রীলঙ্কা সফরের জন্য দেশ ছাড়ার কথা ছিল। কিন্তু সেভাবে আমরা যেতে পারছি না। এখন আমাদের পরিকল্পনা কী হবে তা নিয়ে কোচ, ক্রিকেটার এবং বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তাকে নিয়ে আমরা আলোচনায় বসেছিলাম। ক্রিকেটারদের আমরা তিনদিনের বিশ্রাম দিয়েছি। এই তিনদিনের মধ্যে হয়তো একটা সিদ্ধান্ত আমরা নিতে পারবো।’

এরআগে শ্রীলঙ্কা ক্রিকেটের সিইও অ্যাশলে ডি সিলভা জানিয়েছিলেন, কোয়ারেন্টাইনের শর্ত দেশটির সরকার শিথিল করতে চায় না। বাংলাদেশ তাই শ্রীলঙ্কা সফরে আসলে ১৪ দিন হোটেলে আবদ্ধ থেকে কোয়ারেন্টাইন মানতে হবে। এ নিয়ে আকরাম খান জানিয়েছেন, ‘লিখিতভাবে এ বিষয়ে লঙ্কান বোর্ড তাদের কিছু জানায়নি। লঙ্কান বোর্ড বলছে, তারা সরকার সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ করছে। দুই-তিন দিনের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত দিতে পারবে।’

বাংলাদেশের শ্রীলঙ্কা সফর হলেও সূচিটা যে পেছাচ্ছে তা নিশ্চিত। নভেম্বরে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি লিগ আয়োজনের কথা ছিল। সেটাও এখন অনিশ্চিত। সুতরাং দুই বোর্ডের হাতেই সিরিজ আয়োজনের সময় রয়েছে বলে মনে করেন আকরাম খান। যা হোক আগামী তিন দিনের মধ্যেই সব কিছু নিশ্চিত হবে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর