thereport24.com
ঢাকা, শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭,  ৭ রবিউল আউয়াল 1442

একদিনে করোনায় আক্রান্ত ২ লাখ ২৯ হাজার, মৃত্যু ৩৮২৯

২০২০ সেপ্টেম্বর ২৯ ১০:০৮:২৫
একদিনে করোনায় আক্রান্ত ২ লাখ ২৯ হাজার, মৃত্যু ৩৮২৯

দ্য রিপোর্ট ডেস্ক: প্রাণঘাতী ভাইরাস করোনার ভয়াবহতা থামছেই না। সারা বিশ্বে এখনো প্রতিনিয়ত তাণ্ডব চালাচ্ছে অচেনা ভাইরাসটি। এরই মধ্যে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা তিন কোটি ৩৫ লাখ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে দশ লাখ। সুস্থ হয়েছেন দুই কোটি ৪৮ লাখের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ হাজার ৮২৯ জনের মৃত্যু হয়েছে অদৃশ্য ভাইরাসটিতে আক্রান্ত হয়ে। একই সময়ে নতুন করে আরও ২ লাখ ২৯ হাজার ৭১০ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন দুই লাখ ৩৯ হাজারের বেশি মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩৫ লাখ ৪৬ হাজার ৬৬২ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৬ হাজার ৩৪৪ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৪৮ লাখ ৭৬ হাজার ১৬৯ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭৩ লাখ ৬১ হাজার ৬১১ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ৯ হাজার ৮০৮ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬১ লাখ ৪৩ হাজার ১৯ জন এবং মৃত্যু হয়েছে ৯৬ হাজার ৩৫১ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৭ লাখ ৪৮ হাজার ৩২৭ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৪২ হাজার ১৬১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৫৯ হাজার ৫৭৩ জন। এর মধ্যে মারা গেছেন ২০ হাজার ৩৮৫ জন।

পঞ্চম স্থানে থাকা কলোম্বিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ৮ লাখ ১৮ হাজার ২০৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৫ হাজার ৬৪১ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৬০ হাজার ৫৫৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ১৯৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৭২ হাজার ৭৩ জন।

(দ্য রিপোর্ট/আরজেড/২৯সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর