thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

মিরসরাইয়ে ১০ দিন ধরে টেলিফোন এক্সচেঞ্জ বিকল

২০১৪ মার্চ ১৮ ১২:৪৯:৫৬
মিরসরাইয়ে ১০ দিন ধরে টেলিফোন এক্সচেঞ্জ বিকল

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম : উপজেলার টেলিফোন এক্সচেঞ্জটি ১০ দিন ধরে বিকল হয়ে পড়ে আছে। ফলে উপজেলার টেলিফোন গ্রাহকরা বঞ্চিত হচ্ছেন টেলিফোনসেবা থেকে।

উপজেলা সদরের থানার পার্শ্ববর্তী অছি মিয়ার ব্রিজ এলাকার অপটিক্যাল ফাইবার লাইনের কিছু অংশ চুরি হয়ে যাওয়ায় উপজেলার টেলিফোন এক্সচেঞ্জটি (বিটিসিএল) সংযোগ বিকল হয়ে যায়। টেলিফোন লাইন বিকল হওয়ার কারণে ই-মেইল, ইন্টারনেট, ফোন, ফ্যাক্সসহ সব ধরনের যোগাযোগ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন গোটা মিরসরাইবাসী। যোগাযোগের ক্ষেত্রে অচল হয়ে পড়েছে উপজেলার সরকারি ও বেসরকারি অফিস-আদালত।

বিটিসিএল অফিস সূত্রে জানা গেছে, এই এক্সচেঞ্চের আওতায় উপজেলার সরকারি-বেসরকারি অফিস ও ব্যক্তিগত বাসা এবং ব্যবসা প্রতিষ্ঠানে ১০৩টি সংযোগ দেওয়া আছে। এর মধ্যে অছি মিয়া ব্রিজ এলাকায় ৭ মার্চ ফাইবার লাইনের কিছু অংশ চুরি হওয়ায় উপজেলা সদরের সরকারি-বেসরকারি ৭৩টি সংযোগ বিকল রয়েছে। কর্তৃপক্ষের উদাসীনতায় বহুবার বিটিসিএল লাইন বিকল হয়ে পড়ায় সংযোগকারীরা কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

সুশাসনের জন্য নাগরিক সুজনের উপজেলা শাখার সভাপতি প্রফেরস ডা. জামশেদ আলম বলেন, ‘গুরুত্বপূর্ণ এই উপজেলায় নানা সরকারি-বেসরকারি অফিস, ব্যাংক, ব্যবসা প্রতিষ্ঠান থাকায় বিটিসিএল টেলিফোনের ব্যাপক চাহিদা রয়েছে। প্রাকৃতিক বা কৃত্রিম দুর্যোগে সংযোগগুলো অল্পতেই বিকল হয়ে পড়ে। সময়মতো পরিসেবা না পাওয়ার কারণে অনেকেই এখন সরকারি এ টেলিফোন ব্যবহার থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন।’

মিরসরাই বিটিসিএল অফিসের উপ-সহকারী প্রকৌশলী মো. কামাল উদ্দিন জানান, দুর্বৃত্তরা প্রায় ২০ হাজার টাকার অপটিক্যাল ফাইবার লাইন কেটে নিয়ে গেছে। মেরামতের কাজ চলছে। আশা করছেন, দু-এক দিনের মধ্যে বিকল লাইনগুলো সচল হবে।

(দ্য রিপোর্ট/কেএইচসি/এফএস/এমসি/এজেড/মার্চ ১৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর