thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭,  ১০ রবিউল আউয়াল 1442

করোনায় ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু

২০২০ সেপ্টেম্বর ৩০ ১৬:৩৮:১৪
করোনায় ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু

দ্য রিপোর্ট প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ২৫১ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৪৩৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৬৩ হাজার ৪৭৯ জনে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৭৮৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৭৫ হাজার ৪৮৭ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৭১ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৮ দশমিক ৬৬ শতাংশ। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৭৯ শতাংশ এবং মৃত্যহার ১ দশমিক ৪৪ শতাংশ। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১০৮টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে।

এতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ১৫৫টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪০৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৯ লাখ ৪৭ হাজার ৬৫৫টি। মৃত ৩২ জনের মধ্যে ২৪ জন পুরুষ ও নারী আট জন। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে ৩১ জনের ও বাড়িতে মারা গেছেন এক জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২০৫ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪০০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮১ হাজার ৩৪৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৬৬ হাজার ২৯০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৫৭ জন।

নতুন করে কোয়ারেন্টিনে এসেছেন ৮২৫ জন, ছাড় পেয়েছেন ১ হাজার ৪৯৪ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে এসেছেন ৫ লাখ ৩৩ হাজার ৩৩৬ জন, ছাড় পেয়েছেন ৪ লাখ ৯০ হাজার ১৫৯ জন। মোট কোয়ারেন্টিনে আছেন ৪৩ হাজার ১৭৭ জন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/৩০সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর