thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭,  ১২ রবিউল আউয়াল 1442

২৯ বছর পর কাদিসের বিপক্ষে হারের তেতো স্বাদ পেল রিয়াল

২০২০ অক্টোবর ১৮ ১০:৪৯:১৭
২৯ বছর পর কাদিসের বিপক্ষে হারের তেতো স্বাদ পেল রিয়াল

দ্য রিপোর্ট ডেস্ক: শক্তি সামর্থ্যে যোজন যোজন এগিয়ে রিয়াল মাদ্রিদ। কিন্তু শনিবার বাংলাদেশ সময় রাতে লা লিগার ম্যাচে কাদিসের বিপক্ষে নিজেদের মেলে ধরতে পারলো না জিনেদিন জিদানের দল। যে কারণে ২৯ বছর পর প্রতিপক্ষের বিপক্ষে হারের তেতো স্বাদ পেল সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি।

শনিবার আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে কাদিসের কাছে রিয়াল হেরেছে ১-০ গোলে। দলটির হয়ে একমাত্র গোলটি করেন লোসানো। এর ফলে লিগে প্রায় ১৭ মাস পর ঘরের মাঠে হারল রিয়াল। ২০১৯ সালের ১৯ মে সবশেষ হেরেছিল তারা; রিয়াল বেতিসের বিপক্ষে ২-০ গোলে।

১৪ বছর পর এবারই লা লিগায় ফিরেছে কাদিস। দলটি তাই শনিবার শুরু থেকেই ছিল দুর্দান্ত। আক্রমণে বারবার ভীতি ছড়াতে থাকে আগের পাঁচ ম্যাচের দুটিতে জেতা ও একটিতে ড্র করা দলটি।

রিয়ালের ঘরের মাঠে শুরুতে শনিবার এগিয়ে যাওয়ায় সুযোগ পেয়েছিল কাদিস। কিন্তু সে সময় আলভারো নেগ্রেদোর নেওয়া শট গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে জড়ানোর আগেই গোললাইনের ঠিক আগ থেকে স্লাইডে ফেরান রামোস। এর ১২ মিনিট পর আবারও গোলরক্ষকের কল্যাণে বাঁচে স্বাগতিকরা। তবে এর দুই মিনিট পরেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় কাদিস। সতীর্থের হেডে বাড়ানো বল প্রথম ছোঁয়ায় হাঁটু দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে দারুণ বুদ্ধিদীপ্ত এক টোকায় ঠিকানা খুঁজে নেন লোসানো। বল কোর্তোয়ার বাহু ছুঁয়ে জালে জড়ায়।

পেছনো পড়ার পর দারুণ খেলতে থাকে রিয়াল। যে কারণে ম্যাচের ৩৯তম মিনিটে দলটি পেয়েছিল সমতায় ফেরানোর সুযোগ। কিন্তু কর্নারে রাফায়েল ভারানের হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধের শুরুতে অধিনায়ক রামোস ও লুকা মদ্রিচসহ একসঙ্গে চারটি পরিবর্তন করেন জিদান। এরপর তাদের খেলায় কিছুটা গতিও বাড়ে; তবে নিশ্চিত কোনো সুযোগ তৈরি করতে পারছিল না তারা। তবে ম্যাচের ৮১তম মিনিটে সমতায় ফিরতে পারত রিয়াল; কিন্তু ভাগ্য সহায় ছিল না। ডি-বক্সের বাইরে থেকে করিম বেনজেমার শট গোলরক্ষককে ফাঁকি দিলেও ক্রসবার এড়াতে পারেনি। বাকি সময়ে মরিয়া চেষ্টা চালালেও ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেনি চ্যাম্পিয়নরা।

চ্যাম্পিয়নস লিগের ম্যাচে আগামী বুধবার শাখতার দোনেৎস্কের মুখোমুখি হবে রিয়াল। তিন দিন পর লিগে প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। কিন্তু গুরুত্বপূর্ণ সব ম্যাচের আগে দলের এমন সাদামাটা পারফরম্যান্স নিশ্চয়ই ভাবনায় ফেলেছে জিদানকে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৮ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর