thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭,  ৮ রবিউস সানি ১৪৪২

সত্যজিৎ রায়ের ট্রিবিউটে নতুন ছবি

২০২০ অক্টোবর ১৯ ১০:৩৯:৪৪
সত্যজিৎ রায়ের ট্রিবিউটে নতুন ছবি

দ্য রিপোর্ট ডেস্ক: আগামী বছর সত্যজিৎ রায়ের জন্ম শতবার্ষিকী। সত্যজিৎ রায়ের ট্রিবিউটে একটি ড্রিম প্রজেক্টে নতুন ছবি তৈরির পরিকল্পনা করেছেন পরিচালক রাজর্ষি দে। ছবির নাম ‘আবার কাঞ্চনজঙ্ঘা’।

‘আবার কাঞ্চনজঙ্ঘা’ ছবিটির প্রতিটি দৃশ্যে থাকবে সত্যজিৎ রায়ের ছোঁয়া । ছবির সংলাপ বা দৃশ্যায়নে প্রতিটি জায়গায়ই দর্শকদের মাঝে ধরা পরবে সত্যজিৎ রায়। ছবির মুখ্য চরিত্রে থাকবে একঝাঁক তারকা।

ভারতীয় গণমাধ্যমে রাজর্ষির বলেন, ‘‘গল্পটা এক পরিবারের, যাদের একটি আদি বাড়ি রয়েছে দার্জিলিংয়ে। কিছুটা সাহেবি কেতায় অভ্যস্ত পরিবার। তবে সাহেবিয়ানার সূর্যও ধীরে ধীরে অস্তমিত হচ্ছে, সেটাও দেখানো হবে গল্পে।’’

এই ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন কৌশিক সেন, শাশ্বত চট্টোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায়, রাহুল বন্দ্যোপাধ্যায়, তনুশ্রী, গৌরব চক্রবর্তী, বিদীপ্তা চক্রবর্তী প্রমুখ। এই ছবিতে ডেবিউ করছেন ছোট পর্দার পরিচিত মুখ রণিতা দাস, সোহিনী গুহ রায় এবং অভিনেত্রী শুভশ্রীর দিদি দেবশ্রী গঙ্গোপাধ্যায়। অভিনয়ে আরও একটি চমক, গায়ক রূপঙ্কর। এ ছাড়াও আছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়, প্রিয়াঙ্কা রতি পাল, দেবলীনা কুমার প্রমুখ।

অর্পিতা বলেন, ‘‘আমার এই ছবি নির্বাচনের কারণ মূলত দুটি, সত্যজিৎ রায় এবং কাঞ্চনজঙ্ঘা। আমার চরিত্রের জীবনেও দার্জিলিং ও কাঞ্চনজঙ্ঘার বিশেষ গুরুত্ব রয়েছে।’’ এই ছবিতে অর্পিতার বিপরীতে ছবিতে রয়েছেন শাশ্বত।

রাহুল জানিয়েছেন, ‘‘লকডাউনের পর থেকে শুধুই ওয়েব সিরিজ়ের শুট করছিলাম। এত বড় কাস্টের সঙ্গে কাজের সুযোগ পেয়ে খুব এক্সাইটেড।’’

তনুশ্রী বললেন, ‘‘আমার চরিত্রটায় নানা দিক থেকে টানাপড়েন চলতে থাকে।’’ ছবিতে দম্পতির চরিত্রে রাহুল ও তনুশ্রী। আদ্যন্ত পারিবারিক এই গল্পে মুখ্য চরিত্রে থাকছে লোকেশন দার্জিলিং-ও। লকডাউনের পরে এই প্রথম কোনও বাংলা ছবির শুটিং হতে চলেছে উত্তরবঙ্গে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর