thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭,  ১৪ রবিউস সানি ১৪৪২

মায়াঙ্কের প্রশ্নে ‘হতাশ’ গেইল

২০২০ অক্টোবর ২০ ১৫:৫১:৩০
মায়াঙ্কের প্রশ্নে ‘হতাশ’ গেইল

দ্য রিপোর্ট ডেস্ক: ২০১৯ সালের বিশ্বকাপ ফাইনালের পর বিশ্ব ক্রিকেটে দ্বিতীয়বার সুপার ওভার টাইয়ের ঘটনা ঘটলো, আইপিএলে রোববারের ম্যাচে। মুম্বাই ইন্ডিয়ান্স ও কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যাচে নির্ধারিত ওভারের খেলা টাই হয়। এরপর সুপার ওভারও স্কোর সমান ছিল। অবশ্য দ্বিতীয় সুপার ওভারে ব্যাটিংয়ে নেমে ছয় হাঁকিয়ে খেলার নিয়ন্ত্রণ নেন পাঞ্জাবের ক্রিস গেইল।

তবে চলতি আইপিএলে মাত্র দ্বিতীয় ম্যাচ খেলতে নামা গেইল কি সুপার ওভারে প্রথম বল মোকাবিলা করবেন কি না, এমন প্রশ্ন জেগেছিল ফর্মে থাকা মায়াঙ্ক আগারওয়ালের মনে। যিনি গেইলের সঙ্গী হিসেবে নেমেছিল সুপার ওভারে। তবে মায়াঙ্কের এমন প্রশ্নে বেশ হতাশই হয়েছেন বলে গেইল জানিয়েছেন।

দুবাইয়ের রোববার রাতে মুম্বাই ও পাঞ্জাবের মধ্যকার ম্যাচে জেতার মতো অবস্থান থেকে টাই নিয়ে মাঠ ছাড়তে হয় পাঞ্জাবকে। ম্যাচে মুম্বাইয়ের ১৭৬ রান তাড়ায় শেষ ওভারে পাঞ্জাবের প্রয়োজন ছিল ৯ রান। প্রথম দুই বলে পাঁচ রান নেওয়া পাঞ্জাবের দুই ব্যাটসম্যান দীপক হুদা ও ক্রিস জর্ডান শেষ চার বলে চার রান নিতে ব্যর্থ হোন। শেষ বলে জয়ের জন্য ২ রান নিতে গিয়ে রান আউটে জর্ডান ফিরলে টাই হয় ম্যাচ।

এরপর দুই দলের মধ্যকার সুপার ওভারে আগে ব্যাট করে মাত্র ৫ রান তুলতে পারে পাঞ্জাব। অবশ্য এর জন্য সব কৃতিত্ব পাবেন বুমরাহ। অসাধারণ বোলিংয়ে আটকে রাখেন লোকেশ রাহুল, নিকোলাস পুরানদের মতো ব্যাটসম্যানকে। রোহিত শর্মা, কুইন্টন ডি কক, কিয়েরন পোলার্ড, হার্দিক পান্ডিয়ার মতো তারকাখচিত মুম্বাইয়ের জয় তখন সময়ের ব্যাপার মনে হচ্ছিল। কিন্তু পাঞ্জাবের মোহাম্মদ শামির ওভার থেকে কেবল ৫টি সিঙ্গেল বের করতে পারেন রোহিত-ডি কক।

মূল ম্যাচের পর সুপার ওভারও টাই। ক্রিকেটের নতুন নিয়মানুযায়ী তাই আরেকটি সুপার ওভারের জন্য মুখোমুখি হতে হয় দুই দলকে। এবার আগে ব্যাট করে মুম্বাই। পাঞ্জাবের ক্রিস জর্ডানের করা ওভার থেকে হার্দিক, পোলার্ড নেন ১১ রান। আর সেটা তাড়ায় ইউনিভার্স বস গেইল প্রথম বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ নিজেদের দিকে নিয়ে আসেন। বোল্টকে পরপর দুই বলে দুই চার মেরে বাকি কাজ সারেন মায়াঙ্ক।

ম্যাচশেষে সুপার ওভারে ব্যাটিংয়ের আগে নার্ভাস ছিলেন কিনা, এমন প্রশ্নের উত্তরে গেইল বলেন, ‘আমি নার্ভাস ছিলাম না, তবে আমার রাগ হচ্ছিল। আমি হতাশ ছিলাম এই ভেবে যে, আমরা আমাদেরকে এই অবস্থায় এনেছি।’

গেইল আরও যোগ করেন, ‘তবে এটাই ক্রিকেট। এখানে এমন কিছু ঘটতেই পারে। যদি আমরা (মায়াঙ্ক ও আমি) প্রথম সুপার ওভারে ব্যাটিংয়ে যেতাম, তবুও হয়ত ঘটতে পারতো।’

এরপরই পাশে থাকা মায়াঙ্ককে দেখিয়ে তার প্রশ্ন সামনে টেনে এনে গেইল আরও যোগ করেন, ‘তবে আমি বেশি হতাশ হয়েছি, তোমার উপর মায়াঙ্ক। যখন তুমি আমায় জিজ্ঞেস করেছিলে, ‘কে প্রথম বলটা মোকাবিলা করবে?’ আমার মনে হলো, কী? মায়াঙ্ক, তুমি আমায় এটা জিজ্ঞেস করছো? আমার তখন মনে হচ্ছিলো ‘কাম অন... আমায় এমন প্রশ্ন করো না। আমি প্রথম বল মোকাবিলা করবো এবং প্রথম বলে ছয় হাঁকাবো।’

(দ্য রিপোর্ট/আরজেড/২০ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর