thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭,  ১৪ রবিউস সানি ১৪৪২

উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

২০২০ অক্টোবর ২০ ১৬:১৭:০০
উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: পুঁজিবাজারে আজ সোমবারের মতো মঙ্গলবারও (২০ অক্টোবর) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৫.০৯ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯১৭.২৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৫২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৪.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১৯.০৯ পয়েন্টে ও ১৬৯৪.৩৯ পয়েন্টে। তবে অপর সূচক সিডিএসইসি ১.১৮ পয়েন্ট কমে ৯৯০.৩৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯১৫ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৩০ কোটি ৯১ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৮৪ কোটি ১৪ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬০টির বা ৪৫.০৭ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৩৯টির বা ৩৯.১৫ শতাংশের এবং ৫৬টি বা ১৫.৭৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩১.৮৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪০৬৩.১৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৩টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির দর। আজ সিএসইতে ২১ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২০ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর