thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭,  ১৪ রবিউস সানি ১৪৪২

দর্শকবিহীন ‘প্রথম’ এল ক্লাসিকো আজ

২০২০ অক্টোবর ২৪ ১২:৩৭:১৪
দর্শকবিহীন ‘প্রথম’ এল ক্লাসিকো আজ

দ্য রিপোর্ট ডেস্ক: সেই ১৯০২ সাল থেকে হয়ে আসছে এল ক্লাসিকো। মর্যাদার এ লড়াইয়ে অবতীর্ণ হয়ে থাকে স্প্যানিশ দুই জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। চলতি মৌসুমে আজ বাংলাদেশ সময় রাত ৮ টায় চিরপ্রতিদ্বন্দ্বি এ দুই দলের লড়াই দেখা যাবে লা লিগায়। কিন্তু এবারই প্রথমবার মাঠে বসে তাদের খেলা উপভোগ করতে পারবেন না দর্শকরা।

১৯০২ সাল থেকে যেকোন প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে নিয়োমিতভাবেই লড়াই করে আসছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। তবে এ দুই দলের লড়াইয়ে জনপ্রিয়তা পায় মূলত ৫০-এর দশক থেকে। তবে দুই বছর আগে ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়ায় এখন আর স্প্যানিশ দুই জায়ান্টের লড়াই ঠিক জমে ওঠে না। তারপরও অবশ্য একটুও কমেনি ক্লাসিকোর গুরুত্ব।

করোনার কারণে এবার এল ক্লাসিকো দেখতে স্টেডিয়ামে দর্শক প্রবেশ করতে পারবে না। দুই দলের খেলোয়াড়, কোচ, স্টাফ, চিকিৎসক ও সাংবাদিকরাই উপস্থিত হতে পারবে।

এখন পর্যন্ত সব মিলিয়ে এল ক্লাসিতোতে ২৭৭ ম্যাচে মুখোমুখি হয়েছে বার্সা ও রিয়াল। তবে জয়ের পাল্লা কিছুটা ভারী বার্সার দিকেই। কাতালানদের ১১৫ জয়ের বিপক্ষে মাদ্রিদের দলটি জিতেছে ১০০ ম্যাচে। বাকি ৬২ ম্যাচ হয়েছে ড্র। শুধু লা লিগায় দু’দল মুখোমুখি হয়েছে ১৮০ বার, তার মধ্যে লস ব্লাঙ্কোসরা জিতেছে ৭৩ ম্যাচ, ব্লাউগ্রানা শিবির জিতেছে ৭২ ম্যাচ, বাকি ৩৫টি ম্যাচ ড্র হয়েছে।

চলতি মৌসুমে এখন পর্যন্ত লা লিগায় ৫ ম্যাচ খেলেছে রিয়াল মাদ্রিদ। তার মধ্যে দলটি জিতেছে তিনটিতে। একটিতে ড্র ও অন্যটিতে হেরেছে বার্নাব্যুর ক্লাবটি। তবে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। এদিকে চার ম্যাচের দুইটিতে জয় আর একটিতে ড্র ও এক ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের দশম স্থানে রয়েছে বার্সেলোনা। এ হিসেবে আজকের এল ক্লাসিকোতে কিছুটা এগিয়ে থাকছে রিয়াল। তবে মাঠের ফুটবলে এ হিসেব নাও মিলতে পারে। কেননা গত কয়েক মৌসুম বার্নাব্যুর ক্লাবটির বিপক্ষে দারুণ খেলছে লিওনেল মেসির দল।

(দ্য রিপোর্ট/আরজেড/২৪ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর