thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭,  ১৫ রবিউস সানি ১৪৪২

রোববার দেশে ফিরছেন না পি কে হালদার

২০২০ অক্টোবর ২৪ ১৮:৩৭:৫১
রোববার দেশে ফিরছেন না পি কে হালদার

দ্য রিপোর্ট প্রতিবেদক: রোববার (২৫ অক্টোবর) দেশে ফিরছেন না প্রশান্ত কুমার (পি কে) হালদার। বিষয়টি দুর্নীতি দমন কমিশন (দুদক) ও অ্যাটর্নি জেনারেলের কার্যালয়কে জানানো হয়েছে।

ইন্টারন্যাশনাল লিজিংয়ের পক্ষ থেকে গত সেপ্টেম্বরে হাই কোর্টকে জানানো হয় গ্রাহকের টাকা ফেরত দিতে দেশে ফিরতে চান পি কে হালদার। বিষয়টির শুনানি নিয়ে হাই কোর্ট বলেন, যদি পি কে হালদার কবে ফিরবেন, তা লিখিত ও টিকেটের তারিখ উল্লেখ করেন তাহলেই তাকে দেশে ফিরতে দেবেন আদালত।

টিকেট অনুযায়ী এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে রোববার (২৫ অক্টোবর) সকাল ৮ টা ১০ মিনিটে ঢাকায় আসার কথা ছিল পি কে হালদারের। ২১ অক্টোবর হাই কোর্ট জানায়, দেশে ফেরা মাত্র গ্রেপ্তার হবেন পি কে হালদার।

কিন্তু শনিবার দুপুরের পর পি কে হালদারের আইনজীবী দুদক ও অ্যাটর্নি জেনারেল কার্যালয়কে জানিয়েছে, আমি (পি কে হালদার) শারীরিকভাবে অসুস্থ। যেগুলো করোনার লক্ষণের সাথে মিলে যায়। এমতাবস্থায় ভ্রমণ করা সম্ভব নয়। পরবর্তীতে কবে ফিরব তা আইনজীবীর মাধ্যমে জানাবো।

প্রশান্ত কুমার হালদার ব্যাংক পাড়ায় যিনি পরিচিত পি কে হালদার নামে। শুধু নিজ প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল লিজিং থেকেই ১৫ শ কোটি টাকা আত্মসাতের অভিযোগ আছে তার বিরুদ্ধে। গণমাধ্যমে একের পর এক অনিয়মের ফরদ প্রকাশের পর থেকেই লাপাত্ত পি কে হালদার। বলা হচ্ছে, তল্পিতল্পা গুটিয়ে কানাডায় পাড়ি জমিয়েছেন বেশ আগেই। পিপলস লিজিংসহ একাধিক প্রতিষ্ঠান থেকে প্রায় ৩ হাজার ৫০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে পি কে হালদারের বিরুদ্ধে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৪ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর