thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭,  ৮ রবিউস সানি ১৪৪২

বিনামূল্যে চিড়িয়াখানায় প্রবেশের সুযোগ

২০২০ অক্টোবর ৩০ ১৫:০৭:০২
বিনামূল্যে চিড়িয়াখানায় প্রবেশের সুযোগ

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনা ভাইরাস মহামারীর কারণে দীর্ঘ ৭ মাস বন্ধ থাকার পর আগামী রবিবার থেকে খুলে দেয়া হচ্ছে জাতীয় চিড়িয়াখানা। সকাল নয়টা থেকে বিকাল তিনটা পর্যন্ত খোলা থাকবে রাজধানীর মিরপুরে অবস্থিত এ চিড়িয়াখানা। তবে এজন্য চিড়িয়াখানা কর্তৃপক্ষকে বেশ কিছু শর্ত মেনে চলার নিদের্শনা দিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ১ নভেম্বর ২০২০ থেকে মার্চ ২০২১ পর্যন্ত মাসের প্রথম রবিবার বিনামূল্যে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে জাতীয় চিড়িয়াখানা। এক্ষেত্রে স্কুল-কলেজের শিক্ষার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

উল্লেখ্য, দেশে করোনা সংক্রমণের পর ২০ মার্চ চিড়িয়াখানা বন্ধ ঘোষণা করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। তখন থেকে এটি বন্ধ রয়েছে।

এ বিষয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, ‘করোনা ক্রান্তিকালে ঢাকা শহরবাসীর বিনোদনের উল্লেখযোগ্য বিকল্প না থাকায় তাদের বিনোদন এবং শারীরিক ও মানসিক উৎকর্ষের বিষয়টিকে গুরুত্ব দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চিড়িয়াখানা খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এক্ষেত্রে চিড়িয়াখানায় থাকা প্রাণীদের খাদ্য, নিয়মিত পরিচর্যা ও স্বাস্থ্যসুরক্ষা এবং সরকারের রাজস্ব ক্ষতির বিষয়টিও বিবেচনায় নেওয়া হয়েছে। চিড়িয়াখানায় প্রবেশ ও অবস্থানের সময় সর্বোচ্চ সতর্ক থেকে স্বাস্থ্যবিধি অনুসরণ এবং শারীরিক দূরত্ব বজায় রাখার জন্য দর্শনার্থীদের অনুরোধ জানাচ্ছি।’

(দ্য রিপোর্ট/আরজেড/৩০ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর