thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

কুড়িগ্রামে তাপমাত্রা ১৩, জেঁকে বসেছে শীত

২০২০ নভেম্বর ২২ ১০:৪১:৪৮
কুড়িগ্রামে তাপমাত্রা ১৩, জেঁকে বসেছে শীত

কুড়িগ্রাম প্রতিনিধি: শীত জেঁকে বসেছে উত্তরের জেলা কুড়িগ্রামে। নভেম্বরের প্রথম সপ্তাহ থেকেই এই জেলায় তাপমাত্রা উঠানামা করছে ১৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে। রবিবার সকাল ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল সন্ধ্যায় তাপমাত্রা কমার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে শীতের দাপট। এই দাপট থাকে আজ সকাল পর্যন্ত।

কয়েক দিন কুয়াশার দেখা না মিললেও আজকে দেখা মিলেছে ঘন কুয়াশার। এই কুয়াশার সাথে বইছে হিমেল হাওয়া। সকাল আটটা পর্যন্ত থাকছে কুয়াশার আমেজ।

এদিকে শীতের দাপট বাড়ায় বিপাকে পড়েছে শিশু, বৃদ্ধ এবং খেটে খাওয়া মানুষ। শীতের প্রকোপ আরও বেড়ে যাওয়ার আশঙ্কায় রয়েছেন তারা।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, লঘু চাপের প্রভাবে হালকা বৃষ্টি কেটে আজ রবিবার থেকে রোদেলা আবহাওয়ার দেখা মিলবে। তবে শুস্ক আবহাওয়ায় রাতের তাপমাত্রা কমে শীতের অনুভূতি বাড়ার সঙ্গে মধ্যরাত থেকে কুয়াশারও দেখা মিলবে।

আবহাওয়াবিদরা বলছেন, নভেম্বর মাসের শেষদিকে আবহাওয়ায় ঠান্ডা ভাব বিরাজ করে। উত্তরের হাওয়া না বইলেও ঝিরঝির বৃষ্টি শীতের অনুভূতি বাড়িয়ে দেয়। হেমন্তে সন্ধ্যা-রাত-ভোরে কুয়াশা থাকা বা হালকা বৃষ্টি অস্বাভাবিক কিছু নয়। ঝিরঝির বৃষ্টির প্রবণতা কমে এলেও আগামী তিন দিন রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে কমতে পারে। ডিসেম্বরের শেষার্ধে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে আভাস রয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২২নভেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর