thereport24.com
ঢাকা, শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭,  ২ জমাদিউস সানি ১৪৪২

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২০, শনাক্ত ২,২৭৩

২০২০ নভেম্বর ২৭ ১৯:৪১:২৩
দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২০, শনাক্ত ২,২৭৩

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৫৪৪ জনের।

শুক্রবার (২৭ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, নতুন করে ভাইরাসটি ২ হাজার ২৭৩ জনের শরীরে শনাক্ত হয়েছে। ফলে সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৫৮ হাজার ৭১১ জনে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ সংক্রমণ থেকে মুক্ত হয়েছেন ২ হাজার ২২৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩ লাখ ৭৩ হাজার ৬৭৬ জন।

এতে আরো জানানো হয়, ১১৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৫হাজার ৯২২টি নমুনা সংগ্রহ এবং ১৬ হাজার ৩৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ২৭ লাখ ২৯ হাজার ৫৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৪৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/২৭নভেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর