thereport24.com
ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭,  ৪ জমাদিউস সানি ১৪৪২

ডিএসইর ৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা 

২০২০ নভেম্বর ৩০ ১৮:২০:২৮
ডিএসইর ৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা 

দ্য রিপোর্ট প্রতিবেদক:শেয়ারহোল্ডারদের জন্য নগদ ৩ শতাংশ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লিমিটেড।সোমবার (৩০নভেম্বর) ২০১৯-২০অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নেয় ডিএসইর পরিচালনা পর্ষদ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বিদায়ী হিসাববছরে বছরের ডিএসইর মুনাফা হয়েছে ২৭ কোটি ৩৯ লাখ ৭১ হাজার ৫৯১ টাকা। এতে কোম্পানির ইপিএস হয়েছে(শেয়ার প্রতি আয়) ১৫ পয়সা। এর আগের বছর ইপিএস ছিলো ৫৪ পয়সা।২০২০ সালের ৩০ জুন ডিএসইর শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে ১০টাকা ৩০ টাকা পয়সা।ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য ডিএসইর বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য,২০১৮-১৯ অর্থবছরে ৯৭ কোটি ৪৮ লাখ ৩৫ হাজার ৬৭৪ টাকা মুনাফা করেছিল ডিএসই। আলোচ্য বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে ডিএসই।

দ্য রিপোর্ট/এএস/৩০ নভেম্বর/২০২০

শেয়ারহোল্ডারদের জন্য ৩ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লিমিটেড।

আজ সোমবার (৩০নভেম্বর) ২০১৯-২০অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ডিএসইর পরিচালনা পর্ষদ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগের বছর অর্থাৎ ২০১৮-১৯ অর্থবছরে ৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

বিদায়ী বছরের ডিএসইর মুনাফা হয়েছে ২৭ কোটি ৩৯ লাখ ৭১ হাজার ৫৯১ টাকা। ফলে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে (ইপিএস) ১৫ পয়সা। এর আগের বছর ইপিএস ছিলো ৫৪ পয়সা। ১০১৮-১৯ অর্থবছরে ডিএসইর মুনাফা হয়েছিল ৯৭ কোটি ৪৮ লাখ ৩৫ হাজার ৬৭৪ টাকা।

২০২০ সালের ৩০ জুন ডিএসইর শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িঁয়েছে ১০টাকা ৩০ টাকা পয়সা।

ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য ডিএসইর বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

মুনাফা কমার বিষয়ে ডিএসইর একাধিক কর্মকর্তা অর্থসূচককে জানান, করোনা ভাইরাসের কারণে মুনাফা কমেছে। তার কারণ করোনার সয়ম ২ মাস পুঁজিবাজার বন্ধ ছিল।এছাড়া এফডিআরের সুদের হার কমে যাওয়ায় আয় কমেছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর