thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬,  ৯ শাবান ১৪৪১

রাজধানীর বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণ, গাড়িতে আগুন

২০১৩ নভেম্বর ১০ ২১:৪৩:৫৪
রাজধানীর বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণ, গাড়িতে আগুন

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : ১৮ দলের ডাকা টানা ৮৪ ঘণ্টার হরতালের প্রথম দিনে সন্ধ্যায় রাজধানীর বিভিন্ন স্থানে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ও গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এসব ঘটনায় সিরাজুল হক পলাশ নামে একজন সংবাদকর্মীসহ আরো ২জন আহত হয়। রবিবার সন্ধ্যা ৬ টা থেকে শুরু করে সাড়ে ৯ টার মধ্যে এ সব ঘটনা ঘটে।

মহাখালী ফ্লাইওভারের নিচে আজিমপুর-গাজীপুর রুটের একটি বাসে সন্ধ্যা সাড়ে ৭ টায় আগুন দেয় দুবৃত্তরা। তবে এতে কেউ হতাহত হয়নি বলে জানায় প্রত্যক্ষদর্শীরা।


অপরদিকে সিএমএম কোর্টে সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। এ সময় পুলিশ কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। এ ছাড়া একই সময় শাহবাগেও তিনটি ককটেল নিক্ষেপ করে তারা। এ ঘটনায় পুলিশ কাউকে আটক করতে পারেনি বলে জানা যায়।


পল্টন মোড়ে সন্ধ্যা পৌনে ৭টায় পুলিশের গাড়ি লক্ষ্ করে ৭টি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়। এ সময় সিরাজুল হক পলাশ নামে একজন সংবাদকর্মী আহত হন। তিনি ‘দৈনিক স্বাধীন সংবাদ’-এ কর্মরত বলে জানা গেছে। তার গলার কাছে একটি স্প্রিন্টারের আঘাত লেগেছে।


অপর দিকে সন্ধ্যা ৬ টার সময় সচিবালয়ের উত্তর পাশে তোপখানা রোডের বিপরীত দিকে দুটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এ সময় কেউ হতাহত হয়নি।


এদিকে রাত সাড়ে ৯টার দিকে ভিক্টোরিয়া পার্কের কাছে একটি সিএনজি লক্ষ্য করে ককটেলের বিস্ফোরণ ঘটায় দুবৃত্তরা। এ ঘটনায় সিএনজি আরোহী ২জন আহত হয়।


একই সময় শান্তিনগর মোড়ে ২টি ও ফার্মগেটে ৪টি ককটেলের বিস্ফোরণ ঘটে।


পল্টন থানার ভারপ্রাপ্ত সংবাদদাতা গোলাম সরওয়ার জানান, এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।


এদিকে সন্ধ্যা ৬টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত মিরপুর, বংশাল, বঙ্গবাজার ও শান্তিনগরে যথাক্রমে ৩টি, ৩টি, ২টি, ২টি, ২টি ককটেল বিস্ফোরণ ঘটায় দুবৃর্তরা। এ ছাড়া রামপুরা টিভি সেন্টারের সামনে সন্ধ্যা সাড়ে ৮টায় একটি সিএজিতে আগুন দেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। তবে পুলিশ জানিযেছে, এই সব ঘটনায় কেউ হতাহত বা আটক হয়নি।


(দিরিপোর্ট২৪/ডি/কেজেএন/আইজেকে/এমডি/নভেম্বর ১০,২০১৩)


পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর