thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

ডিএসইর প্রধান সূচক ৫৭০০ পয়েন্ট ছাড়ালো

২০২১ জানুয়ারি ১১ ১৬:১০:৫৬
ডিএসইর প্রধান সূচক ৫৭০০ পয়েন্ট ছাড়ালো

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের পুঁজিবাজারে সোমবার (১১ জানুয়ারি) সূচক ছিল ঊর্ধ্বমুখী। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫৭০০ পয়েন্ট ছাড়িয়েছে। যা গত ২২ মাসের মধ্যে সর্বোচ্চ অবস্থান। বাজারে সূচকের সঙ্গে লেনদেনও বেড়েছে।

জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৮৪ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭১৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৫৬ পয়েন্ট বেড়ে ২ হাজার ১২৩ পয়েন্টে এবং শরিয়াহ সূচক ২৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৯৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ৬৭৫ কোটি ৬১ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৫০৫ কোটি ৬৮ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৬০টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১২৮টির, কমেছে ১৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টি শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৭৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬৬৫ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ৩১ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৫১ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ১৬৪ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৪৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হওয়া ২৯০টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১০৮টির, কমেছে ১৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৭৪ কোটি ৩১ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/আরজেড/১১ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর