thereport24.com
ঢাকা, সোমবার, ৮ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭,  ২৪ রজব ১৪৪২

সূচকের পতন, বেড়েছে লেনদেন 

২০২১ জানুয়ারি ১৭ ১৫:১৮:৫৩
সূচকের পতন, বেড়েছে লেনদেন 

দ্য রিপোর্ট প্রতিবেদক:সূচকের বড় পতনে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবারের লেনদেন। তবে এদিন অধিকাংশ কোম্পানির শেয়ারের দর কমলেও টাকার অংকে বড় ব্যবধানেবেড়েছেলেনদেন। অন্যদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রবিবার ডিএসইর মূল মূল্যসুচক ডিএসইএক্স ৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮৫০ পয়েন্টে। যদিও দিনের শুরুতে সূচকের বড় উত্থান দেখা যায়। লেনদেনের ১ ঘন্টার মধ্যে সূচকটি ৬২ পয়েন্ট পর্যন্ত বেড়ে যায়।

ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ২৭ পয়েন্ট এবং শরিয়াহ সূচক ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ২ হাজার ২০৮ পয়েন্ট এবং১ হাজার ২৯৯ পয়েন্টে।

এদিন দিনভর ডিএসইতে লেনদেন হয়েছেদুই হাজার ৩৮৪ কোটি ৮৭লাখ টাকার শেয়ার ও ইউনিট। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলদুই হাজার ৭০ কোটি ৮৫ লাখ টাকারশেয়ার। এ হিসেবে, আজ ৩১৪ কোটি ১ লাখ টাকাবেশি লেনদেন হয়েছে।

বুধবার ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৯ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৭২ টির, কমেছে ২৩১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬ টির শেয়ার দর।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই১৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৪৭ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ১৬৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। লেনদেন হয়েছে ১৫১ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/১৭ জানুয়ারি,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর