thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭,  ১৬ রজব ১৪৪২

সাবেক উপদেষ্টা ব্যাননসহ ৭৩ জনকে ক্ষমা ট্রাম্পের

২০২১ জানুয়ারি ২০ ১৬:২২:০১
সাবেক উপদেষ্টা ব্যাননসহ ৭৩ জনকে ক্ষমা ট্রাম্পের

দ্য রিপোর্ট ডেস্ক: বিদায়বেলায় সাবেক উপদেষ্টা স্টিভেন ব্যাননসহ মোট ৭৩ জনের শাস্তি মাফ করে দিয়েছেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এছাড়া ৭০ জনের শাস্তি কমিয়ে দিয়েছেন তিনি। বুধবার হোয়াইট হাউসের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। খবর এএফপির

সাবেক প্রধান কৌশলী স্টিভ ব্যাননকে অনেক ভাবনা-চিন্তার পর ক্ষমা করেছেন বলে ঘনিষ্ঠদের জানিয়েছেন ট্রাম্প। রাজনৈতিক প্রকল্পে জালিয়াতির অভিযোগ আনা হয়েছিল ব্যাননের বিরুদ্ধে। যুক্তরাষ্ট্রের রক্ষণশীল আন্দোলনের একজন গুরুত্বপূর্ণ নেতা হিসেবে বিবেচনা করা হচ্ছে তাকে। রাজনৈতিক জ্ঞানের তীক্ষ্ণতার জন্য তার পরিচিতি রয়েছে।

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে দেয়াল তোলার তহবিল জোগাড়ের জন্য চালানো এক প্রচারাভিযানে দাতাদের কাছ থেকে অবৈধভাবে অর্থ নেওয়ার অভিযোগে হোয়াইট হাউজের সাবেক চিফ স্ট্র্যাটেজিস্ট ব্যাননের বিরুদ্ধে মামলা রয়েছে। গত অগাস্টে ব্যাননকে ওই মামলায় গ্রেপ্তার করার পর তার বিরুদ্ধে ম্যানহটনের আদালতে অভিযোগ গঠন করা হয়।

অবৈধ অভিবাসন ঠেকাতে মেক্সিকো সীমান্তে ট্রাম্পের প্রতিশ্রুত দেয়াল নির্মাণের নামে ‘উই বিল্ড দ্য ওয়াল’ শীর্ষক ওই প্রচারে অর্থ উঠেছিল ২ কোটি ৫০ লাখ ডলার। আর ব্যানন দাতাদের কাছ থেকে পেয়েছিলেন ১০ লাখ ডলারেরও বেশি এই তহবিলের কিছু অংশ তিনি ব্যক্তিগত কাজেও ব্যবহার করেছিলেন বলে মামলায় অভিযোগ করা হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/২০ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর