thereport24.com
ঢাকা, রবিবার, ৭ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭,  ২৩ রজব ১৪৪২

শেয়ারবাজারে পুনরায় বিপর্যয়ের কোন সম্ভাবনা নেই: ডিএসই চেয়ারম্যান 

২০২১ জানুয়ারি ২০ ১৭:১৮:৩৪
শেয়ারবাজারে পুনরায় বিপর্যয়ের কোন সম্ভাবনা নেই: ডিএসই চেয়ারম্যান 

দ্য রিপোর্ট প্রতিবেদক: পুঁজিবাজারে ১৯৯৬ এবং ২০১০ সালের বিপর্যয়ের মত ঘটনা পুনরায় ঘটার সম্ভাবনা নেই বলে মন্তব্য করেছেন দেশের প্রধান স্টক মার্কেট ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ড.ইউনুসুর রহমান। তিনি বলেন, ৯৬ বা ২০১০-এর মতো অবস্থায় পুঁজিবাজার নেই। কাঠামোগত উন্নয়ন থেকে শুরু করে সুশাসন- সব ক্ষেত্রেই উন্নতি হয়েছে, আইনের পরিবর্তন হয়েছে। তাই,পুঁজিবাজারে কোন বিপর্যয় ঘটার সম্ভাবনা নেই।

বুধবার(২০ জানুয়ারি) রাজধানীর নিকুঞ্জে অবস্থিত ডিএসইর নবনির্মিত ভবনেসাংবাদিকদের সাথে এক সৌজন্য বৈঠকে তিনিএসব কথা বলেন।

এ সময় তিনি বিনিয়োগবান্ধব পুঁজিবাজার গড়তে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, সাংবাদিকরা এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের আইটি ব্যবস্থাপনারক্ষেত্রে দূর্বলতা স্বীকার করে তিনি বলেন- আমরা এ নিয়ে কাজ করছি। আশা করছি শীগ্রই এ বিষয়ে সূরাহা হবে।

ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমানের সঞ্চালনায়বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-ডিএসইর পরিচালক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক মাসুদুর রহমান, ডিএসইর পরিচালক রকিবুর রহমান, শাকিল রিজভী, শাহজাহান, মুনতাকিম আশরাফ, নাসরিন সুলতানা প্রমুখ।তারা সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

চীনের কাছ থেকে ডিএসই কী সুবিধা পাচ্ছে এমন প্রশ্নের জবাবে ডিএসই পরিচালক শাকিল রিজভী বলেন- চীনের সহযোগিতায় ডিএসইর আইটি সেক্টরকে ঢেলে সাজানোর কাজ চলছে। ২০২৩ সালের পূর্বেই একাজ সম্পন্ন হবে বলে জানান তিনি। ডিএসইতে সাইবার হামলার আশংকা আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন- “এ মূহূর্তে সাইবার হামলার মতো কোন আশংকা করছি না। সাইবার হামলা ঠেকানোর মতো নিরাপত্তা আমাদের আছে। আরও উন্নত ব্যবস্থা গ্রহণ করার প্রক্রিয়া শুরু হয়েছে। এরই মধ্যে টেন্ডারও হয়ে গেছে’’ ।

বৈঠকে- যাদের টাকা কম, শেয়ারবাজার সম্পর্কে না জেনে তাদেরকে শেয়ারবাজারে না আসার আহ্বান জানানডিএসই পরিচালক রকিবুর রহমান।

দ্য রিপোর্ট/এএস/২০ জানুয়ারি,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর