thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭,  ২০ রজব ১৪৪২

চসিক নির্বাচনে নৌকা-ধানের শীষের ভোটের লড়াই চলছে

২০২১ জানুয়ারি ২৭ ১১:০৬:২২
চসিক নির্বাচনে নৌকা-ধানের শীষের ভোটের লড়াই চলছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট গ্রহণ একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

শীতের সকাল হলেও অনেক ভোটারকেই আগে থেকেই কেন্দ্রে উপস্থিত থাকতে দেখা গেছে। কেউ বা লাইনে দাঁড়িয়ে আছেন। তবে সাধারণ ভোটারের চেয়ে সকাল সকাল ভোট কেন্দ্রে দলীয় নেতা কর্মীদের বেশি দেখা যাচ্ছে। এ নির্বাচন নিয়ে উৎসাহ-উদ্দীপনার পাশাপাশি উত্তেজনা বিরাজ করছে বন্দর নগরীতে। সব কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হচ্ছে।

অপ্রিতিকর ঘটনা এড়াতে ও নির্বাচন নির্বিঘ্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর মোট ১৪ হাজার ৩৭০ জন দায়িত্ব পালন করবেন। আর ২৫ প্লাটুন বিজিবি গত সোমবার থেকেই টহল দিচ্ছে নগরীর বিভিন্ন সড়কে।

এ নির্বাচনী লড়াইয়ে রয়েছেন আওয়ামী লীগ-বিএনপি প্রার্থীসহ মেয়র পদে ৭জন ও সংরক্ষিত ৫৭ এবং সাধারণ কাউন্সিলর পদে ১৭২ জন প্রার্থী। ভোটার রয়েছেন ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬জন। আওয়ামী লীগ-বিএনপি’র পাশাপাশি দেশবাসীর নজর এখন চট্টগ্রাম সিটি ভোটে। সবার প্রত্যাশা সুষ্ঠু-শান্তিপূর্ণ ভোটগ্রহণের। এ সিটিতে জয়ের ধারাবাহিকতা বজায় রাখতে চায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। নিরপেক্ষ ভোট হলে জয়ের আশা দেখছে বিএনপি।

তবে মেয়র পদে ৭ প্রার্থীর মধ্যে আগ্রহের কেন্দ্রবিন্দুতে আছেন আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম চৌধুরী ও বিএনপি প্রার্থী ডা. শাহাদাত হোসেন।

তবে সদ্য সাবেক হওয়া ৯ কাউন্সিলর বিদ্রোহী প্রার্থী হওয়ায় টেনশন বেড়েছে প্রশাসনের। আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, প্রশাসন ও দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীদের চরম চাপ, হুমকি-ধমকি উপেক্ষা করে শেষ পর্যন্ত ভোটের মাঠ থেকে সরে যাননি তারা। এখনও লড়াইয়ে আছেন ৯ সাবেক কাউন্সিলর।

সাধারণ ছুটি না থাকলেও নির্বাচন উপলক্ষে নগরের দুটি রফতানি প্রক্রিয়াকরণ এলাকার (ইপিজেড) সব কারখানায় ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

(দ্য রিপোর্ট/আরজেড/২৭ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর