thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭,  ১৫ রজব ১৪৪২

এমবাপের হ্যাটট্রিকে বার্সাকে উড়িয়ে দিলো পিএসজি

২০২১ ফেব্রুয়ারি ১৭ ০৯:২৪:০৫
এমবাপের হ্যাটট্রিকে বার্সাকে উড়িয়ে দিলো পিএসজি

দ্য রিপোর্ট ডেস্ক: চ্যাম্পিয়নস লিগের গত আসরের ফাইনালিস্ট প্যারিস সেন্ত জার্মেইর কাছে পাত্তা পেলো না স্বাগতিক বার্সেলোনা। কিলিয়ান এমবাপের হ্যাটট্রিকে ন্যু ক্যাম্পে শেষ ষোলোর প্রথম লেগে ৪-১ গোলে তাদের উড়িয়ে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখলো পিএসজি।

নেইমার ইনজুরিতে ন্যু ক্যাম্পে ফিরতে পারেননি, ছিলেন না আনহেল দি মারিয়াও। দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের অভাব বুঝতেই দেননি এমবাপে। লিওনেল মেসির চ্যাম্পিয়নস লিগ রেকর্ড ছোঁয়ার রাতে তাকে ছাপিয়ে গেলেন ফরাসি ফরোয়ার্ড।

মেসির পেনাল্টি গোলে বার্সা এগিয়ে যাওয়ার পর পিএসজিকে সমতায় ফেরান এমবাপে। সমতায় থেকে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে দারুণ গোলে পিএসজিকে এগিয়ে দেন তিনি। ফরাসি চ্যাম্পিয়নদের তৃতীয় গোল করে মোয়াসে কিন। সবশেষে হ্যাটট্রিক করেন এমবাপে।

২৬ মিনিটে একটি লম্বা পাস ধরতে গিয়ে পিএসজির বক্সের মধ্যে লেইভিন কুরজাওয়ার ফাউলের শিকার হন ফ্রেঙ্কি ডি ইয়ং। মেসি নেন পেনাল্টি কিক এবং কেইলর নাভাসকে পরাস্ত করেন জোরালো শটে। তাতে চ্যাম্পিয়নস লিগে টানা ১৭ আসরে গোল করে রিয়াল মাদ্রিদ লিজেন্ড রাউলের পাশে বসেন তিনি। কিন্তু দ্রুত পিএসজি পাল্টা জবাব দেয়।

৩২ মিনিটে মার্কো ভেরাত্তির চিপ থেকে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে জায়গা বের করে কোনাকুনি শটে গোল করেন এমবাপে।

৬৫ মিনিটে লিয়ান্দ্রো পারেদেসের বাড়ানো বল জেরার্দ পিকের পায়ে লেগে ঠিক এমবাপের সামনে পড়ে। বার্সা গোলকিপার মার্ক আন্দ্রে টের স্টেগেনকে পাত্তাই দেননি তিনি, ব্যবধান করেন ২-১।

৭১তম মিনিটে পারেদেসের ফ্রি কিক থেকে হেডে গোল করেন কিন। আর শেষ মুহূর্তে আবারও বার্সার রক্ষণ চিড়ে গোলের দেখা পায় পিএসজি। হুলিয়ান ড্রেক্সলারের সাইড পাস ধরে ৮৬ মিনিটে ডান পায়ের দুর্দান্ত শটে হ্যাটট্রিক করেন এমবাপে।

আগামী ১০ মার্চ পার্ক দে প্রিন্সেসে বার্সাকে দ্বিতীয় লেগে স্বাগত জানাবে পিএসজি। চার বছর আগের মতো অবিশ্বাস্য কিছু বার্সা ঘটাতে পারে কি না দেখার অপেক্ষা।

এদিকে আরেক ম্যাচে আরবি লাইপজিগের বিপক্ষে ২-০ গোলে অ্যাওয়ে ম্যাচে জিতেছে লিভারপুল। প্রিমিয়ার লিগে টানা তিন হারের পর মোহাম্মদ সালাহ ও সাদিও মানের গোলে শেষ আটে এক পা দিয়ে রাখলো ২০১৯ সালের চ্যাম্পিয়নরা।

(দ্য রিপোর্ট/আরজেড/১৭ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর