thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭,  ১৩ রজব ১৪৪২

'মোস্তাফিজও ছুটি চাইলে তাকে আটকানো হবে না'

২০২১ ফেব্রুয়ারি ১৯ ১২:২২:০৩
'মোস্তাফিজও ছুটি চাইলে তাকে আটকানো হবে না'

দ্য রিপোর্ট প্রতিবেদক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলার জন্য শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দুই টেস্টে খেলবেন না সাকিব আল হাসান। বাঁহাতি অলরাউন্ডারের ছুটি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সাকিবের সঙ্গে ১৪তম আইপিএলে দল পাওয়া মোস্তাফিজুর রহমানও ছুটি চাইলে তাকে আটকানো হবে না বলে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন।

বাংলাদেশের খেলা বাদ দিয়ে সাকিবের আইপিএল খেলার ইচ্ছায় এতটুকু আপত্তি জানায়নি বোর্ড। বাঁহাতি অলরাউন্ডারের মতো মোস্তাফিজও যদি ছুটি চান, পাবেন কি? আকরাম শুক্রবার সকালে রাইজিংবিডিকে এই প্রশ্নের উত্তর দিলেন, বাঁহাতি পেসারের ইচ্ছার বিরুদ্ধে যাবে না তারা। তার সোজাসুজি কথা, ‘টেস্ট খেলতে চায় না এমন কোনও ক্রিকেটারকে বোর্ড আটকাবে না। সাকিব ছুটি চেয়ে পেয়েছে। মোস্তাফিজ ছুটি চাইলে তাকেও দেওয়া হবে।’

যদিও দেশের খেলার সময় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার জন্য ছুটি দেওয়া ভালো দৃষ্টান্ত নয়, তবুও বাধ্য হচ্ছে বিসিবি। বোর্ড প্রধানের সঙ্গে আলোচনা করে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বললেন আকরাম, ‘আমরা কাউকে জোর করবো না। এটা নিয়ে বোর্ড সভাপতির সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। তিনিও একই নির্দেশনা দিয়েছেন। টেস্ট খেলতে আগ্রহী নয়, এমন কাউকেই আমরা ভবিষতেও ভাববো না।’

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব আবারও আইপিএলে ফিরছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। ৩ কোটি ২০ লাখ রুপিতে তাকে কিনে নিয়েছে ২০১৪ সালে শেষ শিরোপা জেতা দলটি। এর আগে ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতার জার্সিতে খেলেছেন এবং দুইবার চ্যাম্পিয়নশিপ জেতা দলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

দুই আসর পর আবার আইপিএলে ফিরছেন মোস্তাফিজুর রহমান। সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সের পর এবার নতুন ঠিকানা রাজস্থান রয়্যালস। তার ভিত্তিমূল্য ছিল ভারতীয় এক কোটি রুপি। প্রথমেই বিড করে রাজস্থান এবং ভিত্তিমূল্যেই তাকে পেয়ে যায় দলটি।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর