thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮,  ৭ রমজান ১৪৪২

আল আমিন-মোসাদ্দেককে নিয়ে নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ

২০২১ ফেব্রুয়ারি ১৯ ১৯:৫০:৪৩
আল আমিন-মোসাদ্দেককে নিয়ে নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: রঙিন পোশাকের ক্রিকেটে দারুণ ছন্দে রয়েছে বাংলাদেশ। সে ধারাবাহিকতা দলটি ধরতে রাখতে চাই আসন্ন নিউজিল্যান্ড সফরেও। এজন্য শুক্রবার বিকেলে ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন আল আমিন হোসেন ও মোসাদ্দেক হোসেন। পারিবারিক কারণে আগে থেকেই এ সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন সাকিব আল হাসান। আর বাদ পড়েছেন তাইজুল ইসলাম।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ খেলবে তিন ওয়ানডে ও তিন টি-২০ ম্যাচের সিরিজ। এজন্য শুক্রবার তামিম ইকবালকে অধিনায়ক করে ওয়ানডে ও মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে বিসিবি। তবে সংস্থাটি দেয়নি আলাদা আলাদা দল। এক সঙ্গে ২০ সদস্যের স্কোয়াড় ঘোষণা করেছে।

গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে থাকা ১৮ জনের মধ্যে ১৬ জনই রয়েছেন নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে। তাদের সঙ্গে যোগ দিচ্ছেন পেসার আল আমিন হোসেন, অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন ও ব্যাটসম্যান নাঈম শেখ। তবে এই দলের চমকের নাম নাসুম আহমেদ।।

আগামী ২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। এরপর সেখানে পাঁচ দিনের অনুশীলন ক্যাম্প করবে টাইগাররা। কিউই সফরে অবশ্য তামিম ইকবালদের মাঠের লড়াই শুরু হবে আগামী ২০ মার্চ ওয়ানডে ম্যাচের মধ্যেদিয়ে। যে ম্যাচটি অনুষ্ঠিত হবে ডানেডিন। এরপরের দুই ওয়ানডে হবে যথাক্রমে ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে ২৩ ও ২৬ মার্চ।

ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পর আগামী ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজের তিন ম্যাচ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ ওয়ানডে ও টি-২০ স্কোয়াড :

তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আল আমিন হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হেসেন, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, নাঈম শেখ, নাসুম আহমেদ ও রুবেল হোসেন।

নিউজিল্যান্ড সফরের সূচি-

প্রথম ওয়ানডে – ২০ মার্চ, ওটাগো ওভাল, ডানেডিন

দ্বিতীয় ওয়ানডে – ২৩ মার্চ, হাগলি ওভাল, ক্রাইস্টচার্চ

তৃতীয় ওয়ানডে – ২৬ মার্চ, বেসিন রিজার্ভ, ওয়েলিংটন

প্রথম টি-টোয়েন্টি – ২৮ মার্চ, ম্যাকলিন পার্ক, হ্যামিল্টন

দ্বিতীয় টি-টোয়েন্টি – ৩০ মার্চ, ইডেন পার্ক, নেপিয়ার

তৃতীয় টি-টোয়েন্টি – ০১ এপ্রিল, সেডন পার্ক, অকল্যান্ড

(দ্য রিপোর্ট/আরজেড/১৯ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর