thereport24.com
ঢাকা, সোমবার, ১ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭,  ১৭ রজব ১৪৪২

লেনদেন বাড়লেও বড় পতন সূচকে

২০২১ ফেব্রুয়ারি ২৩ ১৫:৫৭:৫৩
লেনদেন বাড়লেও বড় পতন সূচকে

দ্য রিপোর্ট প্রতিবেদক: পুঁজিবাজারে টানা পাঁচ কার্যদিবসের মতো সূচকের পতন চলছে। সূচকের বড় পতনে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবারের লেনদেন। তবে কিছুটা বেড়েছে টাকার অংকে লেনদেনের পরিমান। অন্যদিকে,অধিকাংশ কোম্পানির শেয়ার দরও এদিন কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩১৭ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২০৭ এবং ২ হাজার ১৮ পয়েন্টে।

মঙ্গলবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৫৯১ কোটি ৮১লাখ টাকার শেয়ার ও ইউনিট। সোমবার ডিএসইতে লেনদেন হয়ে ছিল ৪৬৭ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট ।এ হিসেবে আজ ডিএসইতে ২২৪ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন বেশি হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৩৯ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৬৬ টির, কমেছে ১৫৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ১১৭ টির শেয়ার দর।

অপর দিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৩৯৬ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ১৯৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৪৬ টির,কমেছে ৯৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০ টির। লেনদেন হয়েছে ২৬ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/২৩ ফেব্রুয়ারি,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর