thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮,  ৭ রমজান ১৪৪২

নিউজিল্যান্ডে রুমবন্দি টাইগাররা

২০২১ ফেব্রুয়ারি ২৫ ১৮:১৩:৫৯
নিউজিল্যান্ডে রুমবন্দি টাইগাররা

দ্য রিপোর্ট ডেস্ক: করোনা মহামারীর কারণে অনেক দিন ক্রিকেটের বাইরে থাকতে হয়েছিল বাংলাদেশ দলকে। ১০ মাস পর তারা আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে। জানুয়ারিতে দেশের মাটিতে আতিথেয়তা দিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। এবার তারা বিদেশ সফরে গেছে। তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে মঙ্গলবার বিকালে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন তামিম, মাহমুদউল্লাহরা। টাইগাররা নিরাপদেই পৌঁছেছেন। তারা এখন ক্রাইস্টচার্চে অবস্থান করছেন।

এবার তাদের কোয়ারেন্টিনে থাকার পালা। প্রথম সাতদিন একপ্রকার ‘রুমবন্দি’ হয়ে থাকতে হবে টাইগারদের। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে করোনা নেগেটিভ রিপোর্ট আসা খেলোয়াড়রা মুক্ত জীবন যাপন করতে পারবেন। ২০ মার্চ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে।

তবে কোয়ারেন্টিন ও নিউজিল্যান্ডের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য ওখানে অনুশীলন ক্যাম্প এই দুইয়ের কারণে বেশ আগেভাগেই তাদের ঢাকা ছাড়তে হয়েছে টাইগারদের।

সফরে ছয় ম্যাচই ভিন্ন ভেন্যুতে খেলবে বাংলাদেশ। প্রথম ম্যাচটি ডানেডিনে। ২৩ মার্চ ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে, ২৬ মার্চ ওয়েলিংটনে তৃতীয় ওয়ানডে। তারপরই মাঠে গড়াবে টি-২০ সিরিজ। ২৮ মার্চ হ্যামিল্টনে, ৩০ মার্চ নেপিয়ারে ও ১ এপ্রিল অকল্যান্ডে যথাক্রমে প্রথম, দ্বিতীয়, তৃতীয় টি-২০ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড।

দুই ফরম্যাটের জন্য সম্মিলিত দল ঘোষণা করেছে বিসিবি। ২০ সদস্যের দলে আছেন ৭ পেসার। নিউজিল্যান্ডের কন্ডিশন বিবেচনায় পেসারদের উপরই থাকছে বাংলাদেশের বড় নির্ভরতা। নিউজিল্যান্ডে অতীতে তিন ফরম্যাটে ২৬ ম্যাচ খেলে কখনো জয় না পেলেও এবার সাকিব আল হাসানকে ছাড়াই দেশটিতে জয়ের খাতা খোলার আশাবাদ ব্যক্ত করেছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম।

(দ্য রিপোর্ট/আরজেড/২৫ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর