thereport24.com
ঢাকা, বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮,  ৯ রমজান ১৪৪২

চার জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৮

২০২১ ফেব্রুয়ারি ২৬ ১৯:০১:০২
চার জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৮

দ্য রিপোর্ট ডেস্ক: চার জেলায় সড়ক দুর্ঘটনায় ১৮ জন নিহত হয়েছে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকালে থেকে দুপুর পর্যন্ত এ দুর্ঘটনাগুলো ঘটে। এ সময় আরো বেশ কয়েকজন আহত হয়েছে।

সিলেট: দক্ষিণ সুরমায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আটজন নিহত হয়েছে। এ ঘটনায় আরো অন্তত ১৫ জন আহত হয়েছে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকালে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের রশিদপুরে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সুনামগঞ্জের জগন্নাথপুরের সালমান খান, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের নুরুল আমিন, ঢাকার ওয়ারীর সাগর হোসেন, সিলেটের ওসমানীনগরের ধরখা গ্রামের মনজুর আলী, একই গ্রামের জাহাঙ্গীর হোসেন, সিলেট উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রভাষক ডা. ইমরান খান রুমেল, সিলেট নগরীর আখালিয়া এলাকার শাহ কামাল ও সুনামগঞ্জের ছাতকের রহিমা বেগম।

দক্ষিণ সুরমা থানার ওসি মো. মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা থেকে সিলেটগামী লন্ডন এক্সপ্রেস পরিবহনের একটি বাসের সঙ্গে সিলেট থেকে ঢাকাগামী এনা পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ছয় জন নিহত হয়। হাসপাতালে মারা যায় আরো দুইজন। আর আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান ওসি।

স্থানীয়রা জানান, লন্ডন এক্সপ্রেসের বাসটি দ্রুত গতিতে এগোতে গিয়ে ভুল লেইনে চলে যাওয়ায় এ দুর্ঘটনা হয়। বাসটি রশিদপুর সেতু পার হয়েই বিপরীত দিক থেকে আসা এনা বাসের সামনে পড়ে যায়। তাতেই পূর্ণ গতিতে থাকা দুই বাসের মধ্যে প্রচণ্ড সংঘর্ষ ঘটে।

লন্ডন এক্সপ্রেসের বেঁচে যাওয়া এক যাত্রী জানান, ঢাকা থেকে আসার পথে বার বার গাড়ির চালক অন্য গাড়িকে বেপরোয়া গতিতে ‘ওভারটেক’ করছিলেন। যাত্রীরা কয়েকবার সতর্ক করার পরও চালক কানে তোলেনি।

সিলেটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক কোবাদ আলী সরকার জানান, দুর্ঘটনা ঘটেছে সিলেট থেকে ঢাকাগামী যানবাহনের লেইনে। লন্ডন এক্সপ্রেসের গাড়িটি ওই লেইনে যাওয়ার কথা নয়। প্রাথমিকভাবে মনে হচ্ছে, লন্ডন এক্সপ্রেসের ভুলেই এ দুর্ঘটনা ঘটেছে। তদন্তে পুরো বিষয়টি স্পষ্ট হবে।

দক্ষিণ সুরমা থানার ওসি মনিরুল জানান, আজ সকালে তেমন কুয়াশাও ছিলো না। গাড়ির অবস্থান দেখে মনে হচ্ছে লন্ডন এক্সপ্রেস দ্রুত গতিতে ওভারটেক করতে গিয়ে এনার গাড়ির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। লন্ডন এক্সপ্রেসের চালক ঘুমিয়ে পড়েছিলেন কি না, সেটাও দেখার বিষয় আছে।

বগুড়া: শাজাহানপুর উপজেলায় বাসচাপায় সিএনজি চালিত অটোরিকশার চার যাত্রী নিহত হয়েছে। তবে নিহতদের নাম-পরিচয় এখনো জানা যায়নি। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৬টার দিকে উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের মাঝিড়া এলাকায় এমপি চেকপোস্টের সামনে এ দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও পুলিশ জানায়, যাত্রীবাহী অটোরিকশাটি শেরপুর উপজেলা থেকে বগুড়া শহরের দিকে যাচ্ছিল। পথে এমপি চেকপোস্টের সামনে শাওন পরিবহনের একটি বাস অটোরিকশাটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার তিন যাত্রী মারা যায় এবং আহত হয় আরো এক যাত্রী। পরে আহত যাত্রীকে উদ্ধার করে বগুড়ার শহিদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

বগুড়ার শাহাজানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মিজানুর রহমান জানান, নিহতদের নাম-পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় বাসের চালক-হেলপার পালিয়ে গেছে। তবে বাসটি হাইওয়ে পুলিশ জব্দ করেছে।

শেরপুর হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. হামিদ জানান, দুর্ঘটনার পরে রাস্তায় কিছুটা যানজট সৃষ্টি হয়েছিল। দুর্ঘটনা কবলিত অটোরিকশা ও বাস জব্দ করা হয়েছে।

এদিকে, বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় ট্রাকের ধাক্কায় অটোরিকশা চালকসহ দুইজন নিহত হয়েছে। নিহতরা হলেন- অটোরিকশা চালক আবদুর রউফ রাসেল ও মুক্তার হোসেন। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার তিষীগাড়ী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আবদুর রউফ রাসেল দুপচাঁচিয়া উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের মোড়গ্রামের ও মুক্তার হোসেন একই ইউনিয়নের বেলোহালী গ্রামের ডেকেরেটর ব্যবসায়ী।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার দুপুর ২টার দিকে অটোরিকশা চালক রাসেল ডেকোরেটর ব্যবসায়ী মুক্তারকে নিয়ে চৌমুহনী থেকে দুপচাঁচিয়া সদরে আসছিলেন। পথে তিষীগাড়ী এলাকায় বগুড়া-নওগাঁ সড়কে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে ওভারটেক করার চেষ্টা করে অটোরিকশাটি। তখন নওগাঁ ছেড়ে আসা বগুড়াগামী একটি ট্রাক পেছন থেকে অটোরিকশায় ধাক্কা দেয়। এ সময় দুই ট্রাকের মাঝে চাপা পড়ে অটোরিকশা দুমড়েমুচড়ে যায়। পরে স্থানীয়রা চালক রাসেল ও যাত্রী মুক্তারকে অচেতন অবস্থায় উদ্ধার করে দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। দুর্ঘটনার পরপরই ট্রাকের চালক ও হেলপার পালিয়ে যায়। এ ঘটনায় পুলিশ ট্রাকটি জব্দ করে থানায় নিয়ে আসে।

দুপচাঁচিয়া থানার ওসি হাসান আলী এ তথ্য নিশ্চিত করে জানান, কোনোপ অভিযোগ না থাকায় নিহত দুইজনের মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ময়মনসিংহ: ধোবাউড়ায় ট্রাকচাপায় শহিদুল ইসলাম কায়সার রনি ও ওজাহিদ হাসান রাসেল নামে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ধোবাউড়া-হালুয়াঘাট সড়কের মেকিয়ারকান্দা বাজারের ডোমঘাটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত শহিদুল ইসলাম কায়সার রনি বাঘবেড় উপজেলার বাঘবেড় গ্রামের বাসিন্দা ও জাহিদ হাসান রাসেল উপজেলার খড়িয়া গ্রামের বাসিন্দা।

এ বিষয়ে ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, সকালে রনি ও রাসেল মোটরসাইকেল করে হালুয়াঘাট যাওয়ার পথে মেকিয়ারকান্দা বাজারের ডোমঘাটা এলাকায় পৌঁছালে অপরদিক থেকে আসা একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই জাহিদ হাসান রাসেল মারা যায়।

পরে স্থানীয়রা শহিদুল ইসলাম কায়সার রনিকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথেই তিনিও মারা যায়। মরদেহ দুইটি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানান ওসি।

বরিশাল: ফরিদপুর থেকে চরমোনাই মাহফিলে জুমার নামাজ আদায়ের জন্য যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় শরীফ শেখ ও আল আমিন নামে মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছে। শুক্রবার সকাল ১১টার দিকে বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর ঢালে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তারা নিহত হয়। নিহত শরীফ শেখ ফরিদপুর জেলার ভাঙ্গা থানাধীন আলগী এলাকার সিরাজ শেখের ছেলে এবং আল আমিন একই এলাকার মো. ইউনুসের ছেলে।

পুলিশ সুত্রে জানিয়েছে, চরমোনাই মাহফিলে জুমার নামাজ আদায় করতে ফরিদপুর থেকে মোটরসাইকেল যোগে আসছিলেন ওই দুই যুবক। পথিমধ্যে আব্দুর রব সেরনিয়াবাত সেতুর ঢালে বিপরীতমুখী একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হলে আহত অবস্থায় মোটরসাইকেলের দুই আরোহীকে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক প্রথমে শরীফ শেখকে মৃত ঘোষনা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় আল আমিনেরও মৃত্যু হয় বলে জানান বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্বরত এসআই নাজমুল হোসেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ পরিদর্শক ছগির হোসেন জানান, নিহত দুই যুবকের মরদেহ শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে এবং দুর্ঘটনাগ্রস্থ দুই যানই পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর