thereport24.com
ঢাকা, শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭,  ২৭ শাবান ১৪৪২

ফেব্রুয়ারিতে ডিএসই বাজার মূলধন হারিয়েছে ১৩ হাজার কোটি টাকা

২০২১ মার্চ ০২ ১৪:২৪:৩৬
ফেব্রুয়ারিতে ডিএসই বাজার মূলধন হারিয়েছে ১৩ হাজার কোটি টাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক: চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৯ কার্যদিবস লেনদেন হয়েছে। আর এই ১৯ কার্যদিবসের মধ্যে ১২ কার্যদিবস ডিএসইতে দর পতনে ঘটেছে। আর ৭ কার্যদিবস উত্থানে ছিল শেয়ারবাজারে। ফলে বিগত মাসে ১৩ হাজার কোটি টাকার বেশি বাজার মূলধন হারিয়েছে।

মঙ্গলবার (২ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, চলতি বছরের জানুয়ারি মাসের শেষ কার্যদিবস ডিএসইতে বাজার মূলধন ছিল ৪ লাখ ৭৯ হাজার ২৮ কোটি ৬৪ লাখ ৭৫ হাজার টাকা। আর ফেব্রুয়ারি মাসের শেষ কার্যদিবসে বাজার মূলধন দাঁড়ায় ৪ লাখ ৬৫ হাজার ৭৩৬ কোটি ৬০ লাখ ৮৯ হাজার টাকায়। ফেব্রুয়ারি মাসে বিনিয়োগকারীরা ১৩ হজার ২৯২ কোটি ৩ লাখ ৮৬ হাজার টাকা বাজার মূলধন হারিয়েছেন।

ফেব্রুয়ারি মাসে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৪৫.০৭ পয়েন্ট কমে ৫ হাজার ৪০৪.৭৯ পয়েন্টে দাঁড়িয়েছে। আর জানুয়ারি মাসের শেষ কার্যদিবস ডিএসইএক্স সূচক ছিল ৫ হাজার ৬৪৯.৮৬ পয়েন্টে।

অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪২.৫২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১০৩.৫৬ পয়েন্ট কমে ফেব্রুয়ারির শেষ কার্যদিবস দাঁড়ায় যথাক্রমে ১২২২.৮৪ পয়েন্ট এবং ২৫৬.৮৩ পয়েন্টে। আর জানুয়ারি মাসের শেষ কার্যদিবস ডিএসইর শরিয়াহ সূচক ১২৬৫.৩৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২১৬০.৩৯ পয়েন্টে অবস্থান করছিল।

(দ্য রিপোর্ট/আরজেড/০২ মার্চ, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর